বিনোদন

‘এক কাপ চা’র জন্য পুরস্কার হারান শিপন!

মডেল হিসেবে মিডিয়ায় যাত্রা শুরু করেন অভিনেতা শিপন মিত্র। ২০১৪ সালে চলচ্চিত্রে নাম লেখান। প্রথম সিনেমা ‘দেশা দ্য লিডার’-এ অভিনয় করেই প্রশংসা কুড়ান তিনি। সিনেমাটি চারটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেও তার ভাগ্যে জুটেনি পুরস্কার। এ নিয়ে তার আক্ষেপও কম নয়।

রাহাত সাইফুলের উপস্থাপনায় ‘রাইজিংবিডি স্পেশাল’-এ অতিথি হিসেবে উপস্থিত হয়ে সেই আক্ষেপের কথা জানিয়েছেন শিপন। তা ছাড়া তার ক্যারিয়ারের নানা বিষয় নিয়েও কথা বলেছেন এই নায়ক।

শিপন মিত্রের ভাষ্য, ‘দেশা দ্য লিডার’ সিনেমার জন্য তার পুরস্কার পাওয়ার কথা ছিল। কিন্তু তার স্থানে পুরস্কার পান নায়ক ফেরদৌস।

বিষয়টি নিয়ে শিপন মিত্র বলেন, ‘‘দেশা দ্য লিডার’ আমার একটা ইউনিক সিনেমা। এই সিনেমায় ছয়টা পুরস্কার পাওয়ার কথা ছিল। কিন্তু তা  একরাতের মধ্যে চেঞ্জ হয়ে চারটা পেয়েছে। ওইখানে আমার নমিনেশন পাওয়ার কথা ছিল। কিন্তু ‘এক কাপ চা’ সিনেমার জন্য পুরস্কারটি পান ফেরদৌস ভাই। যে সিনেমা প্রেক্ষাগৃহে তিন দিনও চলেনি। সরি, আজকে নাম নিয়ে বলছি। আমার কথা হলো, আমি যদি প্রাপ্য হয়ে থাকি আমাকে দেয়া উচিত ছিল। পুরো ইন্ডাস্ট্রি লিয়াজোভিত্তিক হয়ে গেছে।”

এদিকে, ‘রাইজিংবিডি স্পেশাল’-এ এসে শিপন জানান, বেশ কয়েকজন নির্মাতার কাছে টাকা পান তিনি। এই তালিকার শীর্ষে রয়েছেন অনন্য মামুন। এছাড়াও কয়েকজনের কাছে টাকা পাবেন বলে উল্লেখ্য করেন এই নায়ক।

শিপন মিত্র এ পর্যন্ত ১৪টি সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যে নয়টি সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এছাড়া ওয়েব ফিল্ম, নাটকে নিয়মিত অভিনয় করেন তিনি। নির্মাতা হিসেবে বেশ সফল এই নায়ক। বিশেষ করে বিজ্ঞাপন ও মিউজিক ভিডিও নির্মাণে দেখিয়েছেন মুন্সিয়ানা।