সারা বাংলা

মেয়েকে নিয়ে ইতালিতে স্বামীর কাছে যাওয়া হলো না তানিয়ার

সন্তানকে নিয়ে ইতালি প্রবাসী স্বামীর কাছে যাবেন এমন স্বপ্নে মা তহুরা বেগমকে (৫৫) নিয়ে ভিসা আনতে ঢাকায় যাচ্ছিলেন তানিয়া আফরোজ (২৮)। কিন্তু তার সেই স্বপ্ন কেড়ে নিলো সড়ক দুর্ঘটনা। ভিসা আনা তো দূরের কথা এখন মা ও মেয়ে লাশ হয়ে বাড়ি ফিরলেন।

আজ রোববার (১ সেপ্টেম্বর) সকালে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার মাঝিগাতিতে এ দুর্ঘটনা ঘটে। আহতদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

নিহত তহুরা বেগমের জামাতা মো. আব্দুল্লাহ বলেন, নিহত তহুরা বেগমের বড় মেয়ে তানিয়া আফরোজের স্বামী আসলাম উদ্দিন কুদ্দুস দীর্ঘ নয় বছর ধরে ইতালি প্রবাসী। তাদের ৯ বছরের একটি কন্যা সন্তান রয়েছে। সম্প্রতি স্ত্রী তানিয়া আফরোজ ও মেয়েকে ইতালিতে নেয়ার জন্য কাগজপত্র পাঠান। আজ রোববার ভিসা নেয়ার জন্য তানিয়া তার মা তহুরা বেগমকে নিয়ে খুলনা থেকে ইমাদ পরিবহনের বাসে ওঠেন। বাসটি কাশিয়ানী উপজেলার মাঝিগাতিতে পৌঁছালে বিপরীতদিক থেকে আসা ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। বাসটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে তহুরা বেগমসহ বাসের ৫ যাত্রী নিহত ও ২৫ যাত্রী আহত হন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে। আহতদের হাসপাতালে ভর্তি করা হলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মেয়ে তানিয়া আফরোজ মারা যান। নিহত তহুরা বেগমের স্বামী আবু হাসান খুলনার শিপিয়ার্ড হাইস্কুলের সাবেক শিক্ষক। তাদের ২ মেয়ে ও ১ ছেলে রয়েছে।

তিনি আরও বলেন, খবর পেয়ে হাসপাতালে গিয়ে মা ও মেয়ে দুজনের মরদেহ উদ্ধার করে খুলনার টুটপাড়ার বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে। ইতোমধ্যে তানিয়া আফরোজের স্বামী আসলাম উদ্দিন কুদ্দুসকে খবর জানানো হয়েছে। তিনি দেশে আসার প্রস্তুতি নিয়েছেন। সকালে তিনি দেশে পৌঁছালে মা ও মেয়ের মরদেহ দাফন করা হবে।