সারা বাংলা

রাজশাহীতে আ.লীগের ৬ নেতাকর্মী গ্রেপ্তার

রাজশাহীতে আওয়ামী লীগের ছয় নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে দুজন পুলিশের দায়ের করা নাশকতার মামলায় গ্রেপ্তার হয়েছেন। অন্য চারজন গ্রেপ্তার হয়েছেন বিএনপি নেতাকর্মীদের করা মামলায়।

গ্রেপ্তারকৃতদের মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে আদালতে তোলা হবে বলে জানিয়েছে পুলিশ। 

গ্রেপ্তার ছয়জন হলেন- জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পুঠিয়া উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান আবদুস সামাদ মোল্লা, বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আবদুল মালেক মণ্ডল, বাগমারার গোয়ালকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আলমগীর সরকার, বাঘার পাকুড়িয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি সেলিম রেজা, গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিমুল ইসলাম ও কামারপাড়া এলাকার আওয়ামী লীগ কর্মী আবদুল হান্নান।

পুলিশ জানায়, ৫ আগস্ট নাশকতার ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় আবদুস সামাদ মোল্লা ও নাসিমুল গণিকে গ্রেপ্তার দেখানো হয়েছে। অন্যরা ছাত্র-জনতার ওপর হামলা চালানোর মামলায় গ্রেপ্তার হয়েছেন। এই মামলাগুলোর বাদী পুলিশ নয়। আবদুল মালেককে রাজশাহী শহর থেকে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে। অন্যরা নিজ নিজ এলাকায় গ্রেপ্তার হয়েছেন।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান, গ্রেপ্তার আসামিদের মঙ্গলবার বিকেলের মধ্যে আদালতে তোলা হবে।