বিনোদন

গোপন ‘গ্রুপ’ নিয়ে যা বললেন ফজলুর রহমান বাবু

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় কয়েকজন আওয়ামী লীগ নেতা ও দলটির ঘনিষ্ঠ হিসেবে পরিচিত শিল্পীদের কথোপকথনের কয়েকটি স্ক্রিনশট গতকাল সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

‘আলো আসবেই’ নামে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে এসব নেতা ও শিল্পী আন্দোলনের বিরুদ্ধে সরব ছিলেন। এসব স্ক্রিনশট নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বইছে। তবে কেউ কেউ দাবি করেছেন তারা এর সঙ্গে জড়িত নন।

দুই পর্দার গুণী অভিনেতা ফজলুর রহমান বাবু বিষয়টি নিয়ে আজ তার ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট দেন। তাতে তিনি জানান, ঢালাওভাবে কাউকে দোষারোপ করা বা সমালোচনা করা ঠিক না।

ফজলুর রহমান বাবু লেখেন, “হোয়াটসঅ্যাপের ‘আলো আসবেই’ গ্রুপে অ্যাড হওয়া প্রসঙ্গে আমার কিছু কথা। একটা গ্রুপের অ্যাডমিনের কাছে ফোন নাম্বার থাকলেই তিনি সেই গ্রুপে যাকে খুশি যতজন খুশি অ্যাড করতে পারেন। অনেক গ্রুপ আছে সেখান থেকে চাইলেও কেউ বের হতে পারে না। যদি অ্যাডমিন তাকে ডিলিট না করে।”

এ গ্রুপে ফজলুর রহমান বাবু নিজে যুক্ত হননি। এ দাবি করে ‘মনপুরা’খ্যাত এই অভিনেতা লেখেন, “আলো আসবেই’ গ্রুপে আমি কখনো প্রবেশ করিনি বা কে কি লিখছে আমি যদি ওখানে না দেখি আমি কি করে জানবো ওখানে কি লিখছে। ঢালাওভাবে কাউকে দোষারোপ করা বা সমালোচনা করা ঠিক না।”

ফজলুর রহমান বাবু স্ট্যাটাসের মাধ্যমে নিজের অবস্থান পরিষ্কার করার পর সেই স্ট্যাটাস ডিলিট করে ফেলেছেন। তবে কেন ডিলিট করেছেন এ বিষয়ে কোনো ব্যাখ্যা দেননি এই অভিনেতা।

ফাঁস হওয়া হোয়াটসঅ্যাপ গ্রুপটিতে ফজলুর রহমান বাবু ছাড়াও যুক্ত ছিলেন— রোকেয়া প্রাচী, সোহানা সাবা, অরুণা বিশ্বাস, সাবেক এমপি ফেরদৌস, রিয়াজ আহমেদ, শমী কায়সার, সুইটি, মাসুদ পথিক, সাবেক এমপি আরাফাত, আশনা হাবীব ভাবনা, জ্যোতিকা জ্যোতি, শামীমা তুষ্টি, উর্মিলা শ্রাবন্তী কর, সাজু খাদেম প্রমুখ।