সারা বাংলা

গাজীপুরে শ্রমিকদের উসকানি দেওয়ার অভিযোগ গ্রেপ্তার ১

গাজীপুর মহানগরীর কোনাবাড়ি বিসিক শিল্পনগরী এলাকায় পোশাক শ্রমিকদের মধ্যে অস্থিরতা সৃষ্টি করতে উসকানি দেওয়ার অভিযোগে মো. মনিরুজ্জামান মনির (৪৬) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী। শুক্রবার (৫ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মনিরুজ্জামান গাজীপুর মহানগরীর দেওয়ালিয়াবাড়ি এলাকার হযরত আলীর ছেলে। তিনি পেশায় নিরাপত্তা কর্মী।

পুলিশ সূত্র জানায়, গত কয়েকদিন ধরে গাজীপুর শিল্প এলাকা টঙ্গী, কোনাবাড়িসহ বিভিন্ন এলাকায় পোশাক তৈরি কারখানায় বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ ও ভঙচুরের ঘটনা ঘটছে। হঠাৎ করে শিল্পকারখানায় অস্থিরতা সৃষ্টি হওয়ায় কলকারখানার মালিক ও সংগঠনের নেতারা মনে করছেন কারো ইন্ধন বা তৃতীয় কোনো পক্ষের উসকানি রয়েছে। এই অস্থিরতা বন্ধ করতে গত সোমবার থেকে গাজীপুরে যৌথবাহিনীর অভিযান শুরু হয়। তারই ধারাবাহিকতায় আজ ভোরের দিকে কোনাবাড়ি বিসিক শিল্পনগরী এলাকায় অভিযান চালিয়ে বিসিকের নিরাপত্তাকর্মী মো. মনিরুজ্জামানকে গ্রেপ্তার করে তারা। 

কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম বলেন, মনিরুজ্জামান দীর্ঘদিন ধরে বিসিকি শিল্প এলাকার নিরাপত্তাকর্মী হিসাবে কাজ করেন। তিনি সেখানে থেকে কারো ইন্দনে শ্রমিকদের নানাভাবে উস্কানি দিয়ে অস্থিরতা সৃষ্টি করাচ্ছিলেন বলে আমাদের কাছে তথ্য প্রমাণ রয়েছে। এঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।