সারা বাংলা

নারায়ণগঞ্জে দেওয়ানবাগী পীরের দরবারে হামলা ও অগ্নিসংযোগ 

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় অবস্থিত দেওয়ানবাগ দরবার শরীফে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) ফজরের নামাজের পর মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দেওয়ানবাগ বিরোধী লোকজন দরবার শরীফে হামলা চালায়। পুলিশ বলছে, দেওয়ানবাগ পীরের সঙ্গে স্থানীয়দের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এরই জেরে সেখানে হামলা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের বন্দর উপজেলার দেওয়ানবাগ এলাকায় দেওয়ানবাগী পীরের দরবার রয়েছে। শুক্রবার দেওয়ানবাগ দরবার শরীফে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের ঘোষণা দেওয়া হয়। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অনুষ্ঠানের বিরোধিতা করে নানা পোস্ট দেন দোয়ানবাগী পীরের বিরোধীরা। আজ ফজরের নামাজের পর আশেপাশের মসজিদে ঘোষণা দিয়ে দেওয়ানবাগ দরবার শরীফে হামলা চালানো হয়। এসময় হামলাকারীরা দরবারের গেট ভেঙে ভেতরে প্রবেশ করে ভাঙচুর ও লুটপাট চালায়। তারা দুটি টিনের ঘরে আগুন ধরিয়ে দেন। দুপুর ১২টা পর্যন্ত চলে লুটপাট চলে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল জানান, দেওয়ানবাগ পীরের সঙ্গে স্থানীয়দের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এরই জেরে আজ ফজরের নামাজের পর মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দেওয়ানবাগ দরবার শরীফে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে স্থানীয় লোকজন। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ দেননি।