খেলাধুলা

বাংলাদেশ সিরিজে ভারতের দল ঘোষণা সোমবার, থাকবেন যারা

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে ভারত ও বাংলাদেশের মধ্যকার টেস্ট সিরিজ। জানা গেছে এই সিরিজকে সামনে রেখে আগামীকাল সোমবার (০৯ সেপ্টেম্বর) দল ঘোষণা করতে পারে বিসিসিআই’র নির্বাচক কমিটি। অজিত আগারকারের নেতৃত্বাধীন এই কমিটি ১৫ সদস্যের দল ঘোষণা করবে।

জানা গেছে, বাংলাদেশের বিপক্ষের সিরিজে সুযোগ পাবেন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো খেলা ঋষভ পন্ত। চলমান দলীপ ট্রফিতেও দারুণ পারফর্ম করছেন তিনি। দ্বিতীয় ইনিংসে হাঁকিয়েছেন ঝড়ো ফিফটি। এছাড়া উইকেটের পেছনেও দুর্দান্ত কিছু ক্যাচ ধরেছেন। তবে বিশ্রাম দেওয়া হতে পারে একাধিক খেলোয়াড়কে।

এদিকে লোকেশ রাহুল রান পেয়েছেন। তবে অভিজ্ঞ এই ব্যাটসম্যানের জন্য চ্যালেঞ্জ হতে পারেন সরফরাজ খান। দলে থাকতে পারেন দেবদূত পাড্ডিকাল। বাদ পড়তে পারেন রজত পতিদার।

বাংলাদেশ সিরিজে ভারতের পেস আক্রমণকে নেতৃত্ব দিবেন জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও আকাশ দীপ। সেক্ষেত্রে মুকেশ কুমার বাদ পড়তে পারেন। এই সিরিজে ভারত দলে অবশ্য স্পিনার বেশি থাকবে। সেক্ষেত্রে রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব থাকবেন দলে।

দলীপ ট্রফিতে সেঞ্চুরি হাঁকিয়ে আবারও নির্বাচকদের নজর কেড়েছেন মুশির খান। বাংলাদেশের বিপক্ষের টেস্ট সিরিজে জাতীয় দলে ডাক পেতে পারেন এই তরুণ।

১৯ সেপ্টেম্বর চেন্নাইতে প্রথম টেস্টে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ। এরপর ২৭ সেপ্টেম্বর দ্বিতীয় টেস্টে কানপুরে লড়বে দল দুটি।