খেলাধুলা

কর্ষ্টাজিত জয়ে সিরিজ বাংলাদেশের

শ্রীলঙ্কায় তৃতীয় টি-টোয়েন্টি জিতে দুই ম্যাচ হাতে রেখে সিরিজ জিতেছে বাংলাদেশ ‘এ’ নারী দল। আগের দুই ম্যাচে সহজ জয় পেলেও তৃতীয় ম্যাচটি জিততে ঘাম ঝরাতে হয়েছে বাংলাদেশ ‘এ’ দলকে।

এদিন ব্যাটিং ছিল একেবারেই বিবর্ণ। স্কোরবোর্ডে এক’শ রানও করতে পারেনি নারীরা। বোলারদের নৈপুণ্যে শ্রীলঙ্কা ‘এ’ দল ৮৭ রানের বেশি করতে পারেনি। ১০ রানের জয়ে বাংলাদেশ ‘এ’ দল জিতে নেয় সিরিজ।

এসএসসি গ্রাউন্ডে বাংলাদেশের তিন ব্যাটসম্যান কেবল দুই ঘর ছুঁতে পেরেছিলেন। বিশের ঘর পেরিয়েছেন সাথি রানি (২৬)। রিতু মনি অপরাজিত ছিলেন ২৫ রানে। দিলারা আক্তার ১৩ রানে আটকে যান। বাকিরা প্রত্যেকেই ছিলেন ব্যর্থ। উইকেটের মিছিল লেগেছিল বাংলাদেশের ব্যাটিংয়ে।

বোলিংয়ে শ্রীলঙ্কার সেরা মালসা শেহানি। ৪ ওভারে ১২ রানে ৪ উইকেট পেয়েছেন তিনি। ২ উইকেট নেন নামিশা মাদুশানি। ১টি করে উইকেট পেয়েছেন মালকি মাদারা ও থাকুরা শেহানি।

শ্রীলঙ্কার বোলিং যতটা উজ্জ্বল ছিল ব্যাটিং ঠিক বিপরীত। দলের হয়ে বড় ইনিংস খেলতে পারেননি কেউ। হাল ধরতে চেয়েছিলেন মিডল অর্ডারের দুই ব্যাটসম্যান নিলাকশানা সান্দামিনি ও কাউশিনি নুথইয়াকা। কিন্তু দুজনই আটকে যান বিশের ঘরে। তাতে শ্রীলঙ্কার জয়ের সম্ভাবনাও কমে যেতে থাকে। শেষমেশ পুরো ২০ ওভার খেলেও ৮ উইকেটে ৮৭ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা।

বোলিংয়ে বাংলাদেশের সেরা মারুফা, রাবেয়া ও নাহিদা। প্রত্যেকেই ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট পেয়েছেন সুলতানা ও ফাহিমা।

দুই দলের পরবর্তী দুই ম্যাচ ১৭ ও ১৯ সেপ্টেম্বর।