খেলাধুলা

ওয়ালটন ফ্যাক্টরিতে চলছে ফুটবল উৎসব

শ্রমিকদের নানা দাবি-দাওয়ার প্রেক্ষিতে গাজীপুর, সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলে চলছে অস্থিরতা। শত শত কলকারখানা সে অস্থিরতায় বন্ধ থাকে। এখনও বন্ধ আছে অনেক। তবে ভিন্ন চিত্র দেখা যাচ্ছে চন্দ্রায় অবস্থিত ‘ওয়ালটন হাইটেক পার্কে।’ সেখানে হাজার হাজার শ্রমিক, কর্মকর্তা, কর্মচারীরা মেতে উঠেছেন ফুটবল উৎসবে।

গেল ০৭ সেপ্টেম্বর থেকে ওয়ালটন হাইটেক পার্কের বিভিন্ন অপারেটিং বিভাগ ও ইউনিটে কর্মরত কর্মীদের ৩২টি দলের অংশগ্রহণে শুরু হয়েছে ফুটবল টুর্নামেন্ট। সারাদিন কাজ শেষে বিকেল ও সন্ধ্যায় ওয়ালটনের কর্মীরা মেতে উঠছেন ফুটবল টুর্নামেন্ট খেলার আনন্দে।

প্রতিটি ম্যাচে ম্যাচসেরার পুরস্কারের পাশাপাশি সেরা উদীয়মান খেলোয়াড়েরও পুরস্কার দেওয়া হচ্ছে। শুধু তাই নয়, দর্শকদের মধ্য থেকেও দুই দলের ১০ করে মোট ২০ জনকে সেরা উদ্দীপকের পুরস্কার দেওয়া হচ্ছে। যা টুর্নামেন্টের উৎসাহ ও উদ্দীপনা বাড়িয়েছে কয়েকগুণ। সব মিলিয়ে জমজমাট এক ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে ওয়ালটন হাইটেকে।

প্রতিটি দলে একজন ডিরেক্টর, কোচ, কর্মকর্তাসহ মোট ১৭ জন সদস্য আছেন। তবে মাঠে খেলতে পারেন ৯ জন। প্রতিটি ম্যাচের দৈর্ঘ্য দুই অর্ধে মোট ৪০ মিনিটের।

ইতোমধ্যে টুর্নামেন্টের প্রথম রাউন্ডের ১৩টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। প্রথম রাউন্ডের ৪৮টি ম্যাচ চলবে ২৮ অক্টোবর পর্যন্ত। গ্রুপ পর্ব থেকে মোট ১৬টি দল নকআউট পর্বে উঠবে। আগামী ২৯ অক্টোবর থেকে শুরু হবে দ্বিতীয় রাউন্ডের খেলা। এরপর শুরু হবে কোয়ার্টার ফাইনাল।

টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলোর মধ্যে ‘এ’ গ্রুপে রয়েছে— টিঅ্যান্ডটি, অ্যাভেঞ্জার্স, টার্বো টাইটান্স ও কম্পোজিট টাইটান। ‘বি’ গ্রুপে— পাওয়ার আপ, পিক্সেল, টিম ওয়েইবিট ও স্পাইডার অ্যাভেঞ্জার্স। ‘সি’ গ্রুপে রয়েছে— ডাইনামিক মিরর, অপ্টি-কুল প্রাইম, বিএলডিসি ও বেঙ্গলস ম্যাগপাই। ‘ডি’ গ্রুপে- গেম চেঞ্জার, টিম গ্রাভিটন, সাইক্লোন ফাইটার ও প্রমত্ত পদ্মা।

‘ই’ গ্রুপে রয়েছে— মেটাল টাইটান্স, ডিজিটেক ওয়ারিয়র্স, লুমেন ও গ্ল্যাডিয়েটর্স। ‘এফ’ গ্রুপে— দুরবিন, নেক্সজি সুপার জায়ান্ট, পাওয়ার স্টারস ও ফ্লাইং ঈগলস। ‘জি’ গ্রুপে— স্নাপ ড্রাগন, এফসি অ্যাভেঞ্জার্স, নাইন ঈগলস ও সিএফসিএলটি। ‘এইচ’ গ্রুপে— ফ্রিসিয়া, ফাইটার্স থ্রি, স্পার্টান্স ও টিম হাইব্রিড।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স আপ টিমের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার এবং উভয় দলের সকল সদস্যের জন্য থাকবে বিশেষ পুরস্কার।

এই আয়োজনের তত্ত্বাবধানে রয়েছেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) ইউসুফ আলী। স্পোর্টস কমিটির সভাপতি হিসেবে আছেন সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর সোহেল রানা। স্পোর্টস কো-অর্ডিনেটর হিসেবে আছেন সিনিয়র এডিশনাল এক্সিকিউটিভ ডিরেক্টর মুজাহিদুল ইসলাম। এছাড়া সহযোগিতায় রয়েছে অ্যাডমিন, সিকিউরিটি টিমসহ অন্যান্যরা।