খেলাধুলা

সিলেট স্ট্রাইকার্সের মালিকানা নিয়ে জটিলতা, মাশরাফির বিরুদ্ধে মামলা

জোর করে সিলেট স্ট্রাইকার্সের মালিকানা সারোয়ার গোলাম চৌধুরীর কাছ থেকে লিখিয়ে নেওয়ার অভিযোগে ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বিপিএলের ফ্র্যাঞ্চাইজিটির সাবেক মালিক সারোয়ার চৌধুরী বাদী হয়ে এই মামলাটি করেন।

মামলার নথি অনুযায়ী, সোমবার (২৯ সেপ্টেম্বর) প্রবাসী সরোয়ার গোলাম চৌধুরী বাদী হয়ে রাজধানীর মিরপুরের পল্লবী থানায় মামলাটি করেন। মাশরাফিকে প্রধান করে এই মামলাটি করা হয়। যেখানে অন্য আসামিরা হলেন-হেলাল বিন ইউসুফ শুভ্র, মো. ইমাম হাসান, কে এম রাসেল, বাবলু ও অজ্ঞাতনামা ১০-১৫ জন।

সিলেট স্ট্রাইকার্স দলটি কেনা হয় ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেডের অধীনে। যেখানে দল কেনার সময় দলটির চেয়ারম্যান ছিলেন সারওয়ার। তার অভিযোগ, মাশরাফি ও তার লোকজন ২০২৩ সালে জোরপূর্বক সাড়ে চার কোটি টাকায় মালিকানা লিখিয়ে নেন। পরবর্তীতে পাওনাও পরিশোধ করেননি।

মামলার বিবৃতিতে বলা হয়েছে, প্রাণনাশের হুমকি পেয়েছেন সারওয়ার। সরকার পতনের পর মাশরাফির নামে এটি দ্বিতীয় মামলা। এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে গুলি চালানো, বোমা বিস্ফোরণ ও মারধর করার অভিযোগে মাশরাফি ও তার বাবা গোলাম মর্তুজা স্বপনসহ ৯০ জনের নামে গত (১০ সেপ্টেম্বর) নড়াইল সদর থানায় মামলা দায়ের করেন সদর উপজেলা বিএনপির সদস্য সচিব মুজাহিদুর রহমান।