খেলাধুলা

তিন সেঞ্চুরিতে ৫৫৬ রানে থামলো পাকিস্তান

মুলতান টেস্টে প্রথম ইনিংসে রান পাহাড় গড়েছে পাকিস্তান। তিন সেঞ্চুরিতে সবকটি উইকেট হারিয়ে তারা ৫৫৬ রান সংগ্রহ করেছে।

৪ উইকেট হারিয়ে ৩২৮ রান তুলে প্রথমদিন শেষ করেছিল পাকিস্তান। আজ বাকি ৬টি উইকেট হারিয়ে দলীয় সংগ্রহে ২২৮ রান যোগ করতে পারে তারা।

গতকাল প্রথমদিনে সেঞ্চুরি করেন শান মাসুদ (১৫১) ও আব্দুল্লাহ শফিক (১০২)। আজ মঙ্গলবার (০৮ অক্টোবর) দ্বিতীয়দিনে সেঞ্চুরি করেন সালমান আগা। এছাড়া সৌদ শাকিল ৮২ রানের ইনিংস খেলেন।

৩৫ রান নিয়ে প্রথমদিন শেষ করা শাকিল আজ ৮ চারে ৮২ রান করে আউট হন। তার সঙ্গে শূন্যরানে অপরাজিত থাকা নাসিম শাহ দারুণ সঙ্গ দিয়ে ১ চার ও ৩ ছক্কায় ৩৩ রানের ইনিংস খেলেন। ৩৮৮ রানের মাথায় নাসিম আউট হওয়ার পর মাঠে নামেন মোহাম্মদ রিজওয়ান। ৩৯৩ রানের মাথায় তিনি অবশ্য ১২ বল খেলে ডাক মেরে ফেরেন সাজঘরে।

এরপর শাকিল ও সালমান দলীয় সংগ্রহকে টেনে নেন ৪৫০ পর্যন্ত। এই রানে শাকিল ফিরেন সেঞ্চুরি থেকে ১৮ রান দূরে থাকতে। এরপর আমের জারাল ৭, শাহীন আফ্রিদি ২৬ ও আবরার আহমেদ ৩ রান করে আউট হলেও সালমান অপরাজিত থাকেন ১০ চার ও ৩ ছক্কায় ১০৪ রানে। তাতে ১৪৯ ওভারে পাকিস্তান পায় ৫৫৬ রানের বড় সংগ্রহ।

বল হাতে ইংল্যান্ডের জ্যাক লিচ ৪০ ওভারে ৫ মেডেনসহ ১৬০ রান দিয়ে ৩টি উইকেট নেন। গাস অ্যাটকিনসন ৯৯ রান দিয়ে ২টি ও ব্রিডন কারসি ৭৪ রানের বিনিময়ে নেন ২টি উইকেট। এছাড়া ক্রিস ওকস, শোয়াইব বশির ও জো রুট ১টি করে উইকেট নেন।