ফটো ফিচার

সোশ্যাল মিডিয়ায় নজর কাড়ছেন হৃতিকের পর্দার বোন

বলিউড অভিনেতা হৃতিক রোশান অভিনীত সিনেমা ‘অগ্নিপথ’। ২০১২ সালে মুক্তি পায় এটি। সিনেমাটিতে অভিনয় করে প্রশংসা কুড়ান হৃতিক রোশান, সঞ্জয় দত্ত, প্রিয়াঙ্কা চোপড়া। পাশাপাশি এ সিনেমায় নজর কেড়েছিলেন কণিকা তিওয়ারি।

‘অগ্নিপথ’ সিনেমায় হৃতিক রোশানের বোনের চরিত্রে অভিনয় করেন কণিকা। তার অভিনয় দেখে বলিপাড়ার অনেকেই প্রশংসা করেছিলেন। কিন্তু ‘অগ্নিপথ’ সিনেমার পর আর কোনো হিন্দি সিনেমায় অভিনয় করতে দেখা যায়নি তাকে।

 

১৯৯৬ সালে ভারতের ভোপালে জন্মগ্রহণ করেন কণিকা। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি তার আগ্রহ। স্কুলে পড়াকালীন অভিনয় শুরু করেন তিনি। ২০১২ সালে যখন ‘অগ্নিপথ’ সিনেমায় অভিনয় করেন, তখন তার বয়স ছিল ১৫ বছর। তারপর আর হিন্দি সিনেমায় দেখা যায়নি তাকে।

 

‘অগ্নিপথ’ মুক্তির দুই বছর পর অর্থাৎ ২০১৪ সালে ‘থোলিপ্রেম কথা’ (ইংরেজি নাম ছিল ‘বয় মিটস গার্ল’) নামে একটি তেলুগু সিনেমায় অভিনয় করেন কণিকা। একই বছর ‘রঙ্গন স্টাইল’ নামে একটি কন্নড় সিনেমায় অভিনয়ের সুযোগ পান কণিকা। দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে ক্যারিয়ার গড়ার চেষ্টা করলেও সেখানে খুব একটা সফল হননি এই নায়িকা।

 

২০১৫ সালে কণিকা অভিনয় করেন ‘অভি কুমার’ সিনেমায়। হরর ঘরনার এ সিনেমার মাধ্যমে তামিল ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিষেক ঘটে তার। তারপর বড় পর্দা থেকেই উধাও হয়ে যান কণিকা। হিন্দি টিভি সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী দিব্যাঙ্কা ত্রিপাঠি কণিকার তুতো বোন। পুরোনো এক সাক্ষাৎকারে কণিকা বলেছিলেন, ‘দিব্যাঙ্কা আমার জীবনের অনুপ্রেরণা। তার কারণেই অভিনয় নিয়ে ক্যারিয়ার গড়ার সাহস করেছি।’

 

২০১৫ সালের পর প্রায় ৯ বছর রুপালি পর্দার আলো থেকে দূরে রয়েছেন কণিকা। বড় পর্দা থেকে দূরে থাকলেও সামাজিক যোগাযোগমাধ্যমে নজর কাড়ছেন তিনি। এ মাধ্যমে দারুণ সক্রিয় কণিকা। ‘অগ্নিপথ’ সিনেমার শিশু অভিনেত্রীর চেহারা ও গড়ন বদলে গেছে। তাকে দেখে চমকে গিয়েছেন নেটিজেনরাও।

 

সোশ্যাল মিডিয়ায় নিজের বেশ অনুসারী তৈরি করেছেন কণিকা। ইনস্টাগ্রামে তাকে ৫৮ হাজারের বেশি মানুষ অনুসরণ করছেন। তার আবেদনময়ী লুকে বুঁদ নেটিজেনরা। জানা যায়, ২৯ বছর বয়সি কণিকা বোন দিব্যাঙ্কার মতো ছোট পর্দায় ক্যারিয়ার গড়তে চান। ‘দিয়া আউর বাতি হম টু’ নামে একটি হিন্দি ধারাবাহিকের মুখ্যচরিত্রে অভিনয় করার কথা ছিল। কিন্তু কোনো অজানা কারণে সেই ধারাবাহিক থেকে বাদ পড়েন তিনি।

 

দীপক সিসোদিয়ার পরিচালনায় ‘মান্নু আউর মুন্নি কি শাদি’ নামে একটি হিন্দি ভাষার সিনেমায় অভিনয় করবেন কণিকা। সিনেমাটিতে আরো অভিনয় করবেন শ্রেয়াস তালপাড়ে, রাজপাল যাদবের মতো তারকারা।