রাজনীতি

বর্তমান সরকার ডেঙ্গুর চেয়েও ভয়ানক: ফখরুল

বর্তমান আওয়ামী লীগ সরকার ডেঙ্গুর চেয়েও ভয়ানক বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, দেশের মানুষ খেতে পারে না। জনগণকে ভোটের অধিকার দিতে পারে না। অথচ, তারা সার্বিক দুর্নীতি নিয়ে ব্যস্ত আছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাজধারীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণের আগে এসব কথা বলেন তিনি। জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) যৌথ উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়। 

মির্জা ফখরুল বলেন, এডিস মশা নিধনের নামে বিদেশ থেকে ওষুধ কিনে আনে, সেখানেও তারা চুরি করে। এদের প্রধান লক্ষ্য—চুরি করা, জনগণের টাকা লুট করা। এদের সব কাজের সঙ্গেই চুরি আছে।

তিনি বলেন, সরকার নতুন করে স্যাটেলাইট-২ তৈরির পাঁয়তারা করছে। তারা দেশের মানুষকে খেতে দিতে পারে না, হাসপাতাল তৈরি করতে পারে না, স্বাস্থ্যসেবা দিতে পারে না। তারা মানুষের ভোটের অধিকার দিতে পারে না। যে বিমান ভেঙে পড়ছে, তাদেরকে এখন ১০টা এয়ারবাস কিনে দেবে। তাদের সব কর্মকাণ্ডের মূল্য লক্ষ্য হচ্ছে, দুর্নীতি করা।

আওয়ামী লীগ সরকার জনগণের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে, অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, একদিকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, মানুষের তিলে তিলে মৃত্যু; অন্যদিকে প্রতিদিন ডেঙ্গুতে আক্রান্ত হয়েও মৃত্যু বেড়েই চলেছে।

ফ্রান্সের প্রেসিডেন্টে এমানুয়েল ম্যাক্রোঁর ঢাকা সফরের মূল লক্ষ্য—এয়ারবাস বিক্রির কমিশন পাওয়া, এ মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ম্যাক্রোঁ আমাদের অনেক বড় মেহমান। তাকে নাচ-গান দিয়ে স্বাগত জানিয়েছেন। দেশের মানুষের এই করুণ অবস্থার মধ্যেও আরও ১০টা এয়ারবাস কেনা হবে। আসল লক্ষ্য—এয়ারবাসে ফিডব্যাক (কমিশন) পাওয়া। এয়ারলাইন্স কিনলে কমিশন পাওয়া যায় না। তাই, এয়ারবাস কিনছেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন— বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, মহাসচিব ডা. মো. আব্দুস সালাম, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, বিএনপিনেতা ইশরাক হোসেন ও তাবিথ আউয়াল প্রমুখ।