রাজনীতি

ঢাকা উত্তর ও দক্ষিণ মৎস্যজীবী দলের কমিটি বাতিল

গত ১ সেপ্টেম্বর নয়াপল্টনে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ঢাকা মহানগর মৎস্যজীবী দলের নেতা-কর্মীদের সংঘাতের দায়ে দুই কমিটি বাতিল করা হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ সংক্রান্ত একটি চিঠি মৎস্যজীবী দলের কেন্দ্রীয় আহ্বায়ক রফিকুল ইসলাম মাহাতাব এবং সদস্য সচিব আব্দুর রহিমের কাছে পাঠিয়েছেন বলে বিএনপির একাধিক সূত্রে জানা গেছে।

এছাড়া, কমিটি বাতিলের চিঠি পাওয়ার বিষয়টি রফিকুল ইসলাম মাহাতাব নিশ্চিত করেছেন।

চিঠিতে বলা হয়েছে, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে গত ১ সেপ্টেম্বর দলীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণের বেশ কিছু নেতাকর্মী সংঘাত-সংঘর্ষ ও বিশৃঙ্খলা সৃষ্টি করে। দলীয় ভাবমূর্তি তোয়াক্কা না করে হামলার সঙ্গে জড়িত নেতা-কর্মীদের উচ্ছৃঙ্খল এহেন কর্মকাণ্ড গুরুতর সংগঠনবিরোধী কার্যকলাপ ও ভয়ানক ও অসদচরণ।

এতে আরও বলা হয়েছে, এর সঙ্গে কারা জড়িত তা সরেজমিন তদন্তের জন্য যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে দায়িত্ব দেওয়া হয়েছে। পরবর্তী সময়ে তার তদন্ত প্রতিবেদন ও সুপারিশের ভিত্তিতে ঢাকা মহানগরীর উত্তর ও দক্ষিণ মৎস্যজীবী দলের কমিটি বাতিল করা হয়েছে। পরবর্তী সিদ্ধান্তের আগ পর্যন্ত এই দুই শাখার সকল কার্যক্রম বন্ধ থাকবে।