রাজনীতি

৭ জানুয়ারি ‘কালো দিন’ ঘোষণা এবি পার্টির, লকডাউন পালনের আহ্বান

নির্বাচন বর্জনের ডাক দিয়ে ৭ জানুয়ারিকে ‘কালো দিন’ ঘোষণা করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। সেদিন সকাল-সন্ধ্যা ঘরে অবস্থান করে স্বেচ্ছায় ‘প্রতিবাদী লকডাউন’ কর্মসূচি পালন করতে সবার প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর পল্টন, বিজয়নগর ও সেগুনবাগিচা এলাকায় প্রতিবাদী গণসংযোগ ও প্রচারপত্র বিলি শেষে উল্লিখিত কর্মসূচি ঘোষণা করেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।

তিনি বলেন, জোর-জুলুম করে নির্বাচন এবং গায়ের জোরে ক্ষমতায় থাকার চেষ্টা ইতিহাসে নতুন কোনো ঘটনা নয়। কিন্তু, ইতিহাস বলে, অন্যায়-জুলুমের বিরুদ্ধে সব সময় এক দল সংগ্রামী লোক বুক টান টান করে দাঁড়িয়েছে। সেসব সংগ্রামী লোকের জন্যই আমরা ব্রিটিশ শাসন, পাকিস্তানি শোষণসহ সব স্বৈরতন্ত্র থেকে মুক্তি পেয়েছি। 

তিনি আশা ব্যক্ত করে বলেন, এই ফ্যাসিবাদী দুঃশাসন থেকে নিয়মতান্ত্রিক আন্দোলনে একসময় মুক্তি আসবে, ইনশাআল্লাহ।

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, ৭ তারিখে একজনের ভোটেই সব নির্ধারিত হচ্ছে। তিনি এই অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখানে জনগণের ভোটের কোনো অধিকার নেই। ডামি প্রার্থী, ডামি রাজনৈতিক দল শুধু নয়, এখন ডামি ভোটারের আয়োজন চলছে।

এ সময় উপস্থিত ছিলেন—এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বি এম নাজমুল হক, যুগ্ম সদস্য সচিব আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুব পার্টির আহ্বায়ক এ বি এম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, সিনিয়র সহকারী সদস্য সচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক গাজী নাসির, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, কেন্দ্রীয় কমিটির সদস্য সেলিম খান, আমেনা বেগম, মশিউর রহমান মিলু, রিপন মাহমুদ, ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স, যুব পার্টির ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব শাহিনুর আক্তার শীলা, পল্টন থানা আহ্বায়ক আব্দুল কাদের মুন্সি, যাত্রাবাড়ী থানার সমন্বয়ক সি এম আরিফসহ কেন্দ্রীয় ও মহানগর কমিটির বিভিন্ন পর্যায়ের নেতারা।

বৃহস্পতিবার এবি পার্টির কর্মসূচিতে হামলা ও প্রচারপত্র পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে শুক্রবার প্রতিবাদী কর্মসূচি পালন করেন দলটির নেতাকর্মীরা।