রাজনীতি

কালো পতাকা মিছিলের অনুমতি পেলো বিএনপি

আগামী শনিবার (২৭ জানুয়ারি) কালো পতাকা মিছিল করার মৌখিক অনুমতি পেয়েছে বিএনপি।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, শনিবার দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কালো পতাকা মিছিল শুরু হবে। আমরা সে ব্যাপারে চিঠি দিয়েছি। আমাদের মৌখিকভাবে অনুমতি দেওয়া হয়েছে। বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী কথা বলেছেন। উনি জানিয়েছেন, কালো পতাকা মিছিল করার জন্য মৌখিকভাবে অনুমতি দেওয়া হয়েছে।

রিজভী জানান, দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দিদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আগামীকাল (শুক্রবার) জেলায় জেলায় কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হবে। আর ঢাকা বাদে যে সমস্ত জেলাগুলোর সঙ্গে মহানগর আছে, সেগুলোতে একসঙ্গে কর্মসূচি পালন করা হবে শনিবারে।

তিনি আরও বলেন, পররাষ্ট্রমন্ত্রী যখন তথ্যমন্ত্রী ছিলেন- তখন তিনি উদ্ভট, আবান্তর কথা বলা এবং সত্যকে মিথ্যা বানানো- এ সমস্ত কাজে বেশ পারদর্শী ছিলেন। এখন তাকে পররাষ্ট্রমন্ত্রী বানানো হয়েছে, এর কারণ উনি বিএনপির বিরুদ্ধে অত্যন্ত সাজিয়ে, গুছিয়ে মিথ্যা কথাগুলো বলতে পারেন। এ কারণে তাকে প্রমোশন হিসেবে পররাষ্ট্রমন্ত্রী করা হয়েছে। তিনি যা বলেন, সেসব হচ্ছে হাস্যকর কথা।

প্রসঙ্গত, শনিবারের কালো পতাকা মিছিল করার ব্যাপারে বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী অনুমতির বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন এক কর্মকর্তার সঙ্গে কথা বলেছেন বলে জানা গেছে। তবে এ বিষয়ে ডিএমপি থেকে এখনও আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য জানানো হয়নি।