রাজনীতি

আহত শিমুল আহমেদের পাশে তারেক রহমান

বৈষম্যবিরোধী ছাত্র-গণবিপ্লবে পুলিশের গুলিতে গুরুতর আহত শিমুল আহমেদের পাশে দাঁড়িয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে তারেক রহমানের পক্ষ থেকে ময়মনসিংহের হালুয়াঘাটে আহত শিমুল আহমেদকে দেখতে যান বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

তিনি শিমুল আহমেদের চিকিৎসার খোঁজখবর নেন এবং দ্রুত সুস্থতা কামনা করেন। এ সময় তিনি শিমুল আহমেদের চিকিৎসা সহায়তার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা প্রদান করেন।

শিমুল আহমেদের প্রতি গভীর সহানুভূতি জানিয়ে এমরান সালেহ প্রিন্স বলেন, শিমুলদের সাহসিকতা, ত্যাগে স্বৈরাচার হাসিনার পতন হয়েছে, গণতন্ত্রের পথে যাত্রা শুরু হয়েছে। গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠা করে তাদের ত্যাগের মর্যাদা দিতে হবে।

তিনি সুখ-দুঃখে শিমুল আহমেদের পরিবারের পাশে থাকার আগ্রহ প্রকাশ করেন।

এমরান সালেহ প্রিন্সের নিজ গ্রাম হালুয়াঘাটের পূর্ব ধারা নিবাসী সুলতান মিয়ার ছেলে শিমুল আহমেদ গত ২০ জুলাই হাসিনা সরকারের পতনের লক্ষ্যে ছাত্র-গণ আন্দোলনে যোগ দিয়ে ঢাকার মিরপুর-১০নং গোল চক্করে পুলিশের গুলিতে মারাত্মকভাবে আহত হন। তার পায়ে গুলি লেগেছিল। পা পঙ্গু হওয়ার উপক্রম হয়েছে।

এর আগে ছাত্র-জনতার গণআন্দোলন চলাকালে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ময়মনসিংহের শহীদ হাফেজ মো. সাদেকের পরিবারকে একটি দোকান করে দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ‘আমরা বিএনপি পরিবার’-এর প্রধান পৃষ্ঠপোষক তারেক রহমান।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে শহিদ হাফেজ মো. সাদেকুর রহমানের ভাই সাদ্দাম হোসাইনের হাতে দোকানঘরের কাগজপত্র হস্তান্তর করা হয়।

ফিতা কেটে দোকানটি উদ্বোধন করেন দলের নেতাকর্মীরা। হাফেজ মো. সাদেকুর রহমানের পরিবারকে এই দোকান বুঝিয়ে দেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শহিদ হাফেজ মো. সাদেকের গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ধোবাউড়া উপজেলার ১নং দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নের কালিকা বাড়িতে। এ সময় শহিদ সাদিকুর রহমানের কবর জিয়ারত করে তার রুহের মাগফেরাত কামনা করেন দলের নেতাকর্মীরা।