রাজনীতি

গণঅভ্যুত্থানে আহতদের চিকিৎসায় অস্ট্রেলিয়ার সহযোগিতা চে‌য়ে‌ছে জামায়াত

ছাত্র জনতার আন্দোলনে গণঅভ্যুত্থানে আহতদের চিকিৎসার ব্যাপারে অস্ট্রেলিয়ান সরকারের সহযোগিতা চে‌য়ে‌ছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সোমবার (১৪ অক্টোবর) দল‌টির মগবাজারস্থ কেন্দ্রীয় কার্যাল‌য়ে অস্ট্রেলিয়ান ভারপ্রাপ্ত হাই কমিশনার নার্দিয়া সিম্পসন এর স‌ঙ্গে সৌজন্য সাক্ষা‌তকা‌লে জামায়াতের আ‌মির ডা. শফিকুর রহমান এই সহ‌যোগগিতার কথা জানান।

তি‌নি বলেন, আমাদের আজকের বৈঠকটি ছিল অত্যন্ত হৃদ্যতাপূর্ণ এবং সফল একটি বৈঠক। এখানে আমরা দুই দেশের বিদ্যমান দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় ও সম্পর্ক কীভাবে এগিয়ে নিতে পারি সেসমস্ত বিষয় নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করেছি।

বিশেষ করে আমাদের স্কিল ডেভলপমেন্ট প্রোগ্রামসমূহে অস্ট্রেলিয়ান সরকার আগামী দিনগুলোতে কীভাবে অর্থবহ সহযোগিতা করতে পারে সে ব্যাপারেও কথা বলেছি। আমাদের দেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার হিসেবে অস্ট্রেলিয়ান সরকার আরও কী ভূমিকা রাখতে পারে সেটাও আমরা আলোচনা করেছি। 

ডা. শফিকুর রহমান বলেন, গত জুলাই-আগস্ট মাসে সংঘটিত গণঅভ্যুত্থানে আমাদের বহু লোক আহত হয়ে চিকিৎসাধীন আছেন। আমি মান্যবর অস্ট্রেলিয়ান ভারপ্রাপ্ত হাইকমিশনার-এর মাধ্যমে অস্ট্রেলিয়ান সরকারকে অনুরোধ জানাতে চাই, আমাদের যে সমস্ত লোক তাদের চোখ, হাত, পা এবং অঙ্গ হারিয়ে চিকিৎসাধীন আছেন, তাদের চিকিৎসার ব্যাপারে অস্ট্রেলিয়ান সরকার সহযোগিতা করতে পারে।

আমরা আরও আশা করছি যে, ভবিষ্যতে অস্ট্রেলিয়ান সরকার বাংলাদেশের উন্নতি, অগ্রগতি ও সমৃদ্ধির জন্য কাজ করে যাবে, ইনশাআল্লাহ।

এরআ‌গে সকাল ১০টায় বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাই কমিশনের ভারপ্রাপ্ত হাইকমিশনার নার্দিয়া সিম্পসন জামায়াতের কেন্দ্রীয় কার্যালয় ভিজিট করেন। প‌রে দল‌টির আমির ডা. শফিকুর রহমানের সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

সাক্ষাৎ শেষে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান ও মান্যবর ভারপ্রাপ্ত হাই কমিশনার এক সংক্ষিপ্ত প্রেস ব্রিফিং এ বক্তব্য রাখেন।

এ সময় জামায়াতের পক্ষ থেকে উপস্থিত ছিলেন নায়েবে আমীর ও সাবেক এমপি ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের ও মাওলানা আনম শামসুল ইসলাম, সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আযাদ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য সাইফুল আলম খান মিলন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মো. সেলিম উদ্দিন এবং কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মুহাম্মদ ইজ্জত উল্লাহ, অধ্যক্ষ মুহাম্মদ শাহাবুদ্দিন ও মোবারক হোসাইন।