রাজনীতি

প‌তিত সরকা‌রের সুবিধাভোগী ব্যক্তিকে খতিব নিয়োগ অগ্রহণযোগ্য

আওয়ামী প‌তিত সরকা‌রের বিভিন্ন সুবিধাভোগী ব্যক্তিকে খতিব নিয়োগ দেওয়া হ‌য়ে‌ছে অ‌ভি‌যোগ ক‌রে এর প্রতিবাদ জানিয়ে‌ছে আহলে সুন্নাত ওয়াল জামাআত।

শুক্রবার সন্ধ্যায় সংগঠন‌টির চেয়ারম্যান শাইখুল হাদীস কাজী মুহাম্মদ মুইন উদ্দিন আশরাফী, মহাসচিব পীরে তরিক্বত সৈয়দ মসিহুদ্দৌলা ও নির্বাহী মহাসচিব উপাধ্যক্ষ মুফতি আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক এক যুক্ত বিবৃ‌তি‌তে তা‌কে দ্রুত প্রত্যাহারের দা‌বি জা‌নি‌য়ে‌ছেন।

সংগঠ‌নের দপ্তর সচিব মুহাম্মদ আবদুল হাকিম স্বাক্ষ‌রিত বিবৃতিতে বলা হয়, বিগত আওয়ামী সরকারের ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন কমিটিতে থেকে বিশেষ করে জাতীয় চাঁদ দেখা কমিটির প্রধান হিসেবে আবদুল মালেক অসংখ্য সুবিধা ভোগ করে আসছিলেন। এরকম একজন সুবিধাভোগী ব্যক্তিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব নিয়োগ অগ্রহণযোগ্য।

বিবৃতিতে আরো বলা হয়, তিনি বাংলাদেশের সকল আলেমদের প্রতিনিধিত্ব করেন না। তার লেখায় কট্টরপন্থী ভাব আছে এবং তার লেখা দ্বারা বর্ণবাদকে উস্কানিমূলক বহিঃপ্রকাশ ঘটেছে। তিনি ভারতীয় উপমহাদেশের বিভিন্ন হক্কানি আলেম উলামাদের বিরুদ্ধে বিষোদগার করেছেন এবং আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সঠিক আকিদার বিরোধিতা করেছেন, যা তার লেখায় উঠে এসেছে। এরকম একজন বিতর্কিত ব্যক্তিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের  মতো গুরুত্বপূর্ণ জায়গায় নিয়োগ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের কাছে গ্রহণযোগ্য নয়।