রাজনীতি

শতাধিক পেশাজীবীর এবি পার্টিতে যোগদান

আমার বাংলা‌দেশ পা‌র্টি‌তে যোগ‌ দি‌য়ে‌ছেন শতা‌ধিক পেশাজীবী মানু্ষ। তা‌দের ম‌ধ্যে সাবেক জেলা ও দায়রা জজ শামসুল আলম খান চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ ওমর ফারুক, জনজোটের সাবেক সমন্বয়ক মাহবুব শামীম, অ্যাডভোকেট গাজী মোর্শেদ, অ্যাডভোকেট এমদাদুল হক ও বিশিষ্ট শিল্পী আদিবা চৌধুরী উল্লেখ‌যোগ‌্য।

সোমবার (২৮ অক্টোবর) রমনা পার্কের ইউরো-এশিয়ানো রেস্টুরেন্টের হল রুমে আনুষ্ঠানিক যোগদা‌নের মধ‌্য দি‌য়ে তা‌দের পরিচয় করি‌য়ে দেওয়া হয়।

এবি পার্টির আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনারের সভাপতিত্বে ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইনের সঞ্চালনায় যোগদান অনুষ্ঠানে প্রধান বক্তা ‌ছি‌লেন পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু।

বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক লে. কর্নেল (অব.) দিদারুল আলম, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, সিনিয়র সহকারী সদস্য সচিব এবিএম খালিদ হাসান ও সহকারী সদস্য সচিব ব্যারিস্টার সানী আব্দুল হক।

নতুন যোগদানকৃতদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ ওমর ফারুক, সাবেক জেলা ও দয়রা জজ শামসুল আলম খান চৌধুরী, জনজোটের সাবেক সমন্বয়ক মাহবুব শামীম, স্থপতি তানভীর, বিশিষ্ট ব্যবসায়ী মোর্শেদুল আলম চৌধুরী ও বিশিষ্ট শিল্পী আদিবা চৌধুরী।

মজিবুর রহমান মঞ্জু বলেন, কোনও কিছু গঠন করা খুবই কঠিন কাজ আর সেটা যদি রাজনৈতিক দল গঠন হয় তাহলে তা আরও কঠিন। আজ আমি অত্যন্ত খুশি এখানে জাজ, অ্যাডভোকেট, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিল্পী, নাট্য নির্মাতাসহ বিভিন্ন পেশার শতাধিক ব্যক্তি আমাদের সাথে যুক্ত হয়েছেন। আমরা অধিকারভিত্তিক একটি রাজনৈতিক উদ্যোগ নিয়েছিলাম। সকলের সহযোগিতায় আজ সেটি একটি রাজনৈতিক দলে পরিণত হয়েছে।

‘আমরা সবাইকে বলছি এবি পার্টি বাংলাদেশের মানুষের আকাঙ্ক্ষা পূরণে সামর্থ্যের পরিচয় দেবে ইনশাআল্লাহ। যারা আমাদের সাথে যুক্ত হয়েছেন তাদের অনুরোধ করবো আপনারা নিজেদের সামর্থ্য উজার করে পার্টির হাতকে শক্তিশালী করুন। পার্টি জনগণের আকাঙ্ক্ষা পূরণ করবে ইনশাআল্লাহ।’

লে. কর্নেল দিদার বলেন, নতুন রাজনৈতিক দল হিসেবে আমার বাংলাদেশ পার্টি তার সকল সামর্থ্য উজার করে ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করেছে। এখন নতুন বাংলাদেশ গড়ে তোলার যে সংগ্রাম সেই সংগ্রামেও আমরা সত্য ও ন্যায়ের পক্ষে অবস্থান বজায় রাখবো। নতুন যোগদানকৃত সবাই আমাদের এই পথচলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ইনশাআল্লাহ।

ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, রাষ্ট্র নাগরিকদের সকল সুবিধা থেকে বঞ্চিত করছে। বিগত ৫৩ বছরে যারাই ক্ষমতায় এসেছেন, কেউই নাগরিকের মৌলিক চাহিদা পূরণে সামর্থ্যের পরিচয় দেননি। যারাই ক্ষমতায় এসেছেন তারাই দেশের টাকা লুটপাট করেছে, বিদেশে পাচার করেছে। এই অবস্থা চলতে পারে না। কাজেই আমরা বলছি বাংলাদেশকে আমরা সেকেন্ড রিপাবলিক করতে চাই। আমরা মনে করি, বাংলাদেশকে পুনর্গঠন করতে হলে নতুন রাজনৈতিক বন্দোবস্ত লাগবে। সেটায় নতুন আহতদের স্বাগতম। আমরা আপনাদের সাথে নিয়েই নতুন বাংলাদেশ নির্মাণ করবো ইনশাআল্লাহ।

উপস্থিত ছিলেন এবি পার্টির দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, যুবপার্টির আহ্বায়ক শাহাদাতুল্লাহ টুটুল, মহানগর উত্তরের সদস্য সচিব সেলিম খান, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনোয়ার ফারুক, আব্দুল হালিম খোকন, গাজী নাসির, যুবপার্টির সদস্য সচিব হাদিউজ্জামান খোকন, মহানগর দক্ষিণের যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর, আহমদ বারকাজ নাসির, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, এবি লইয়ার্সের যুগ্ম সচিব অ্যাডভোকেট উদয় তাসমির, অ্যাডভোকেট মতিয়ার রহমান, মহানগর উত্তরের যুগ্ম সদস্য সচিব সুমাইয়া শারমিন ফারহানা, যুবনেত্রী শাহিনুর আক্তার শীলাসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।