খেলাধুলা

চ্যাম্পিয়ন হতে বসুন্ধরা কিংস দিলো ১০৭ গোল, খেলো ১ গোল!

তাই বলে ১০৭ গোল! পড়তে অবিশ্বাস্য লাগলেও বসুন্ধরা কিংসের মেয়েরা এবারের প্রিমিয়ার লিগ ফুটবলে ১০৭ গোল করেছেন।

বিপরীতে গোল খেয়েছে কতটি? এ প্রশ্নটা মাথায় আসতেই পারে! উত্তর, মাত্র ১ গোল। সত্যিই তাই। এক ম্যাচ হাতে রেখে প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস।

শনিবার (১৭ জুলাই) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে কিংসের মেয়েরা ১৮-০ গোলে উড়িয়ে দেয় জামালপুর কাচারিপাড়া একাদশকে। এ ম্যাচ থেকে মাত্র ১ পয়েন্ট পেলেই চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হয়ে যেত বসুন্ধরার।

কিন্তু মাঠে নেমে তাদের গোলে উৎসবে রীতিমত অসহায় লাগছিল প্রতিপক্ষকে। ১৩ ম্যাচে সবকটিতে জিতে ৩৯ পয়েন্ট পেয়েছে বসুন্ধরা। মেয়েদের লিগে দুবার অংশগ্রহণ করে দুবারই চ্যাম্পিয়ন হল দলটি।

শনিবার প্রথমার্ধে ৭ গোল দিয়েছিল দলটি। দ্বিতীয়ার্ধে দেয় ১১টি। বসুন্ধরার হয়ে সর্বোচ্চ ৫ গোল করে ম্যাচসেরার পুরস্কার জেতেন কৃষ্ণা রানী সরকার। শামসুন্নাহার চারটি, সাবিনা খাতুন তিনটি ও সানজিদা দুটি গোল করেন। একটি করে গোল করেন মনিকা, আনাই মিনি ও সুমাইয়া। অন্য গোলটি আত্মঘাতী।

গতবারও শিরোপা জয়ের পথে গোল উৎসব করেছিল বসুন্ধরা। ১২ ম্যাচে গোল করেছিল ১১৯টি। লিগের শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ নাসরিন স্পোর্টস একাডেমি। শেষ ম্যাচেও যদি গোলধারা অব্যাহত থাকে তাহলে গতবারের রেকর্ড ভাঙবে বিগ বাজেটের দলটি।

লিগে ২৪ গোল করে কৃষ্ণা রানী সরকার রয়েছেন সবার উপরে। দেখার বিষয়, নিজেকে কোথায় নিয়ে যান এ ফুটবলার।