খেলাধুলা

ইংল্যান্ডের তৃতীয় টেস্টের একাদশে তিন পরিবর্তন

আগামীকাল বৃহস্পতিবার বিকেলে লিডসে শুরু হবে অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্ট। আগেই ধারনা করা হচ্ছিল ইংল্যান্ড দলে আসবে বেশ কয়েকটি পরিবর্তন। হয়েছেও তাই। তিন পরিবর্তন এনে আজ বুধবার (০৫ জুলাই, ২০২৩) বিকেলে তৃতীয় টেস্টের একাদশ ঘোষণা করেছে ইংল্যান্ড।

বর্ষীয়ান পেসার জেমস অ্যান্ডারসনকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার সঙ্গে লর্ডস টেস্টে আলো ছড়ানো তরুণ পেসার জশ টাংকেও বিস্ময়করভাবে একাদশের বাইরে রাখা হয়েছে। তাদের পরিবর্তে একাদশে এসেছেন মার্ক উড ও ক্রিস ওকস। এক ম্যাচ পরই একাদশে ফিরেছেন বিশেষজ্ঞ স্পিনার মঈন আলী।

লর্ডস টেস্টের তৃতীয় দিনে ফিল্ডিং করার সময় ইনজুরিতে পড়েন সহ-অধিনায়ক অলি পোপ। সে কারণে তৃতীয় টেস্ট থেকে বাদ পড়েছেন তিনি। ধারনা করা হচ্ছিল তার পরিবর্তে একাদশে আসতে পারেন ড্যান লরেন্স। কিন্তু সেটা না করে হ্যারি ব্রুককে ব্যাটিং অর্ডারের তিনে আনা হয়েছে। আর চারে খেলবেন জো রুট।

প্রথম দুই টেস্ট হেরে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে আছে ইংল্যান্ড। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২২ বছর পর সিরিজ হার এড়াতে লিডস টেস্ট জিততেই হবে তাদের।

তৃতীয় টেস্টে ইংল্যান্ডের একাদশ: জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, হ্যারি ব্রুক, জো রুট, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), বেন স্টোকস (অধিনায়ক), মঈন আলী, ক্রিস ওকস, মার্ক উড, অলি রবিনসন ও স্টুয়ার্ট ব্রড।