খেলাধুলা

ক্রাউলি-রুট-মঈনের ব্যাটে ইংল্যান্ডের লিড

লর্ডস টেস্টে লিড নিয়েছে ইংল্যান্ড। আর সেটা সম্ভব হয়েছে জ্যাক ক্রাউলির অনবদ্য সেঞ্চুরি, জো রুট আর মঈন আলীর ব্যাটে ভর করে।

বৃহস্পতিবার দ্বিতীয় দিনের শুরুতেই ৩১৭ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। এরপর ইংল্যান্ড ব্যাট করতে নেমে ৭২ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৮৪ রান সংগ্রহ করে ৬৭ রানের লিড নিয়ে দ্বিতীয় দিন শেষ করে। ক্রিজে আছেন হ্যারি ব্রুক ১৪ রানে আর বেন স্টোকস ২৪ রানে। তারা দুজন আজ বিকেলে আবার ব্যাট করতে নামবেন।

ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন বেন ডাকেট (১)। উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে তাকে ফেরান মিচেল স্টার্ক।

সেখান থেকে জ্যাক ক্রাউলি ও মঈন আলী ১২১ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নেন। ১৩০ রানের মাথায় আউট হন মঈন। তিনি ৭ চারে ৫৪ রান করে যান। তার উইকেটটিও নেন স্টার্ক।

সেখান থেকে ক্রাউলি ও জো রুট দলীয় সংগ্রহকে টেনে নেন ৩৩৬ রান পর্যন্ত। এ যাত্রায় ক্রাউলি টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন। ৯৩ বলে ১২টি চার ও ১ ছক্কায় পৌঁছান তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগারে। আর ১৫২ বলে ১৭টি চার ও ২ ছক্কায় পৌঁছান ১৫০ রানে। শেষ পর্যন্ত ১৮২ বলে ২১টি চার ও ৩ ছক্কায় ১৮৯ রান করে ক্যামেরন গ্রিনের বলে বোল্ড হয়ে যান। রুটের সাথে তৃতীয় উইকেটে ১৮৬ বলে তুলে যান ২০৬ রান।

ক্রাউলি ফেরার পর দ্রুতই ফিরেন রুট। সেঞ্চুরি থেকে ১৬ রান দূরে থাকতে জশ হ্যাজলেউডের বলে বোল্ড হন তিনি। ৯৫ বলে ৮টি চার ও ১ ছক্কায় ৮৪ রান করে যান তিনি।

এরপর ব্রুক ও স্টোকস মিলে অবিচ্ছিন্ন ৩৩ রানের জুটি গড়ে দিন শেষ করে আসেন।