খেলাধুলা

বেয়ারস্টো ঝড়ে ৫৯২ রানে থামলো ইংল্যান্ড

অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৩১৭ রানের জবাবে ইংল্যান্ড করেছে ৫৯২ রান। লিড নিয়েছে ২৭৫ রানের।

৪ উইকেটে ৩৮৪ রান নিয়ে আজ শুক্রবার তৃতীয় দিনে ব্যাট করতে নামে ইংল্যান্ড। আগের দিন ১৪ রান নিয়ে অপরাজিত থাকা হ্যারি ব্রুক ও ২৪ রান নিয়ে অপরাজিত থাকা বেন স্টোকস দারুণভাবে টেনে নেন দলকে। পঞ্চম উইকেটে তারা দুজন ৮৬ রান তোলেন। দলীয় ৪৩৭ রানের মাথায় অধিনায়ক স্টোকস অজি পেসার প্যাট কামিন্সের বলে বোল্ড হলে ভাঙে এই জুটি। তিনি ৫ চারে ৫১ রান করে যান।

এরপর ব্রুক ও জনি বেয়ারস্টো দলকে এগিয়ে নিতে থাকেন। দলীয় ৪৭৪ রানের মাথায় ব্রুক ৫ চারে ৬১ রান করে ফেরেন হ্যাজলেউডের বলে। তার পরের ওভারের প্রথম বলে নতুন ব্যাটসম্যান ক্রিস ওকস গোল্ডেন ডাক মেরে ফেরেন।

এরপর একপ্রান্ত আগলে মারমুখী ব্যাটিং করতে থাকেন বেয়ারস্টো। শেষ পর্যন্ত তিনি ৮১ বলে ১০টি চার ও ৪ ছক্কায় ৯৯ রানে অপরাজিত থাকেন। তাকে সঙ্গ দেওয়া টেল এন্ডার ক্রিস ওকস ০, মার্ক উড ৬, স্টুয়ার্ড ব্রড ৭ ও জেমস অ্যান্ডারসন ৫ রান করেন। শেষ পর্যন্ত ১০৭.৪ ওভারে ৫৯২ রানে অলআউট হয় ইংলিশরা।

স্টোকস, ব্রুক ও বেয়ারস্টোর আগে জো রুট ৮৪, মঈন আলী ৫৪ ও জ্যাক ক্রাউলি ১৮৯ রানের ইনিংস খেলেন।

বল হাতে অস্ট্রেলিয়াম হ্যাজলেউড ৫টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও ক্যামেরন গ্রিন।

পাঁচ ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। এই টেস্ট জিতলে ২২ বছর পর ইংল্যান্ডের মাটিতে তাদের সিরিজ জয় নিশ্চিত হবে। হারলে ফিরবে ২-২ এ সমতা।