খেলাধুলা

ওয়ালটন কক্সবাজার রেফারিজ ফুটবল টুর্নামেন্ট চলতি মাসের শেষে

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ-পিএলসি’র পৃষ্ঠপোষকতায় ও কক্সবাজার ফুটবল রেফারিজ অ্যাসোসিয়েশনের আয়োজনে চলতি মাসের শেষের দিকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন কক্সবাজার চতুর্থ রেফারিজ ফুটবল টুর্নামেন্ট-২০২৩।’ বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল স্মরণে কক্সবাজারের বাহারছড়াস্থ মুক্তিযোদ্ধা মাঠে ২দিন ব্যাপী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যেখানে ৮টি দল অংশ নিবে।

এ বিষয়ে কক্সবাজার ফুটবল রেফারি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবুল কাশেম কুতুবী রাইজিংবিডিকে বলেন, ‘ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় আবারও শুরু হতে যাচ্ছে রেফারিজ ফুটবল টুর্নামেন্ট। এ নিয়ে চতুর্থবারের মতো ওয়ালটন আমাদের পাশে আছে। যেহেতু শোকের মাস, সেহেতু এবারের আসর হবে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের স্মরণে। এবারের টুর্নামেন্টে মোট ৮টি দল অংশ নিবে।’

তিনি আরও বলেন, ‘কক্সবাজারের খেলাধুলাকে একধাপ এগিয়ে নিতে সবসময় পাশে থাকে ওয়ালটন। বিভিন্ন প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করে আসছে এই প্রতিষ্ঠান। দেশের ক্রীড়াঙ্গনের প্রসারে ভূমিকা রাখছে ওয়ালটন। সে জন্য ওয়ালটনকে ধন্যবাদ।’

ওয়ালটন গ্রুপের জেষ্ঠ্য নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘রেফারিরা ম্যাচ পরিচালনা করেন। খেলার অংশ হিসেবে তাদের প্রতিযোগিতায়ও চতুর্থবারের মতো স্পন্সর করতে যাচ্ছে ওয়ালটন। একজন দক্ষ ও চৌকস রেফারি অত্যন্ত সুন্দর ও সুষ্ঠভাবে ম্যাচ পরিচালনা করতে পারেন। রেফারিদের দক্ষ ও চৌকস করে তুলতে খেলার প্রয়োজন। সে কারণেই তাদের ফুটবল প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন।’   এই প্রতিযোগিতায় কক্সবাজারের বিভিন্ন অঞ্চলের শতাধিক রেফারি অংশ নিবেন। তাদের নিয়ে ৮টি দল গঠন করা হবে। গ্রুপপর্ব থেকে ৪টি দল সেমিফাইনালে উঠবে। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়কে ওয়ালটনের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে।

এই আয়োজনের মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। সহযোগিতায় রয়েছে মার্সেল। অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।