খেলাধুলা

ওয়ালটন পঞ্চম জাতীয় ডিউবল প্রতিযোগিতার ফাইনালে পুলিশ-আনসার-জেল

শহীদ ক্যাপ্টেন শেখ কামাল স্মরণে চলমান ‘ওয়ালটন পঞ্চম জাতীয় ডিউবল প্রতিযোগিতা (পুরুষ ও নারী)-২০২৩’ এর সেমিফাইনা ও স্থান নির্ধারণী খেলা আজ সোমবার অনুষ্ঠিত হয়েছে। এবারের প্রতিযোগিতার ফাইনালে উঠেছে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার ও বাংলাদেশ জেল।

পুরুষ বিভাগের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ জেল। আর নারী বিভাগের ফাইনালে উঠেছে বাংলাদেশ আনসার ও বাংলাদেশ পুলিশ। বুধবার (১৬ আগস্ট) দুপুরে শহিদ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে ফাইনালে মুখোমুখি হবে দলগুলো।

তার আগে আজ সোমবার পুরুষ বিভাগের স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হয়। সেখানে বাংলাদেশ আনসার ৫-২ গোলে নড়াইল জেলা ক্রীড়া সংস্থাকে হারিয়ে তৃতীয় হয়। 

প্রতিযোগিতার উভয় বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। আর তৃতীয় হওয়া দলকে ট্রফি দেওয়া হবে। উভয় বিভাগের চ্যাম্পিয়ন দলের সবাইকে ওয়ালটন গ্রæপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। এছাড়া অংশ নেওয়া প্রত্যেক দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি দেওয়া হয়।

ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় ক্রীড়া পরিষদের অতিরিক্ত সচিব পরিমল সিংহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ-পিএলসি’র জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও কারা অধিদপ্তরের সহকারি কারা মহাপরিদর্শক (প্রশিক্ষণ ও ক্রীড়া) মোসাঃ নাহিদা পারভীন।

দুই বিভাগে ১৪টি দলের অংশগ্রহণে এবারের এই প্রতিযোগিতা চলবে ১৬ আগস্ট পর্যন্ত। পুরুষ বিভাগে ৮টি ও নারী বিভাগে ৬টি দল অংশ নেয়। পুরুষ বিভাগের দলগুলোর মধ্যে ছিল- বাংলাদেশ পুলিশ ডিউবল ক্লাব, বাংলাদেশ জেল, বাংলাদেশ আনসার ও ভিডিপি, খুলনা জেলা ক্রীড়া সংস্থা, সাউথ পয়েন্ট স্পোর্টস ক্লাব, জে.বি.আর.সি নারায়ণগঞ্জ, রাজধানী স্পোর্টিং ক্লাব ও ফিরোজ স্মৃতি সংসদ।

আর নারী বিভাগের দলগুলোর মধ্যে ছিল- বাংলাদেশ পুলিশ ডিউবল ক্লাব, বাংলাদেশ আনসার ও ভিডিপি, জে.বি.আর.সি নারায়ণগঞ্জ, জামালপুর জেলা ক্রীড়া সংস্থা, রাজধানী স্পোর্টিং ক্লাব ও ফিরোজ স্মৃতি সংসদ।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রæপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি.কম।