খেলাধুলা

বুমরাহ-সিরাজদের পাত্তা দিলেন না পাকিস্তানি ক্রিকেটার

এশিয়া কাপের সময় যতো ঘনিয়ে আসছে ততোই বেড়ে চলছে উন্মাদনা। ছয় দলের মধ্যে ভারত-পাকিস্তান দ্বৈরথ নিয়েই বেশিরভাগের আগ্রহ। দুই দলের কথার লড়াইয়েও কম যায় না। পাকিস্তানি ব্যাটসম্যান আসাদ শফিক তো বুমরাহ-সিরাজদের পাত্তাই দিলেন না।

এশিয়া কাপে ‘এ’ গ্রুপে খেলবে ভারত ও পাকিস্তান। তাদের সঙ্গী হয়েছে নেপাল। এই গ্রুপ থেকে নেপাল ম্যাচের দিকে কারোই নজর নেই। সবার দৃষ্টি ভারত-পাকিস্তান মহাদ্বৈরথে। আসর শুরু হওয়ার আগেই দুই দলের খেলোয়াড়রাও বেশ সিরিয়াস।

অনুশীলনে পাকিস্তানি ব্যাটসম্যান আব্দুল্লাহ শফিককে প্রশ্ন করা হয়েছিল ভারতের বোলিং অ্যাটাক নিয়ে। বুমরাহ-সিরাজদের সামলানো যে খুব সহজ হবে না সেটাই মনে করিয়ে দিয়েছেন এক সাংবাদিক। জবাবে শফিকও স্রেফ জানিয়ে দিয়েছেন, তাদেরও শাহীন আফ্রিদী-নাসিম শাহরা আছেন।

শফিক বলেন, ‘প্র্যাকটিস সেশনে আমরাও হারিস, নাসিম, শাহীনদের মোকাবেলা করি। প্রতিপক্ষের বোলারদের মোকাবেলা করাটা কঠিন কিছু নয়। আমাদের বোলিং আক্রমণও বেশ ভালো। বলতে গেলে বিশ্বের সেরা।’

এই ব্যাটসম্যান আরো বলেন, ‘অনুশীলনে আমরা অনেক আত্মবিশ্বাস পাই। এটা প্রস্তুতিতে সহায়তা করে। আমরা যদি তাদের (শাহীন-নাসিম-রউফ) বিপক্ষে ভালো খেলতে পারি, আমরা অবশ্যই প্রতিপক্ষ বোলারদের বিরুদ্ধে আরও ভালো খেলতে আত্মবিশ্বাসী।’   এশিয়া কাপে পাকিস্তান যেতে রাজি হয়নি ভারত। তাই এই দুই দল নিরপেক্ষ ভেন্যুতে খেলবে। ২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার ক্যান্ডিতে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। ওয়ানডে বিশ্বকাপে দুই দল মুখোমুখি হবে ১৪ অক্টোবর। ম্যাচটি হবে আহমেদাবাদে।