খেলাধুলা

লামিচানেকে ছাড়াই এশিয়া কাপের জন্য দেশ ছাড়লো নেপাল

এশিয়া কাপের জন্য দেশ ছেড়েছে নেপাল জাতীয় ক্রিকেট দল। তবে দলের সঙ্গে যেতে পারেননি দলের সেরা তারকা সন্দ্বীপ লামিচানে। আদালতে ধর্ষণ মামলায় হাজিরা দেওয়ার জন্য দেশে থেকে গেছেন এই লেগস্পিনার।

গেল বছরের সেপ্টেম্বর থেকেই ধর্ষণের অভিযোগ মাথায় নিয়ে মাঠের বাইরে লড়ছেন লামিচানে। সেই মামলারই পরবর্তী শুনানি রোববার। সেখানে তার হাজিরা দিতেই হবে। এছাড়া লামিচানের শারিরীক অবস্থাও ভালো না বলে জানিয়েছেন নেপাল দলের ম্যানেজার প্রাদিপ মাজগাইয়ান। 

গণমাধ্যমকে তিনি বলেন,, ‘যেহেতু তার বিরুদ্ধে মামলা চলছে এবং হাজিরা দেওয়ার ব্যাপার আছে, এখনই সে যেতে পারছে না। এছাড়া তার স্বাস্থ্যগত কিছু সমস্যাও রয়েছে।’

মামলার হাজিরা শেষে দলের সঙ্গে যোগ দেবেন বলে আশা ব্যক্ত করেছে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন। তবে কাজটা খুব সহজ নাও হতে পারে। কেননা, ব্যাপারটা আদালতের হাতে বলেই এখনো নিশ্চিত হয়ে কিছুই বলতে পারছে না তারা।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে নেপালের এশিয়া কাপ যাত্রা। গ্রুপ পর্বে পরের ম্যাচটি খেলবে তারা ভারতের বিপক্ষে, শ্রীলঙ্কার পাল্লেকেলেতে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৪ সেপ্টেম্বর।

উল্লেখ্য, লামিচানের বিরুদ্ধে ধর্ষণের মামলা করে এক কিশোরি। ১৭ বছর বয়সী ওই কিশোরির অভিযোগ, বন্ধুত্বের সুযোগে নাগরকোটে একটি হোটেলে নিয়ে তাকে ধর্ষণ করেন লামিচানে।