খেলাধুলা

এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে পাকিস্তান দলে যোগ দিলেন মিকি আর্থার

মিকি আর্থারের নেতৃত্বে ২০১৭ সালে পাকিস্তান আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল। ২০১৬-২০১৯ সালে তার সময়েই পাকিস্তান টেস্ট ও টি-টোয়েন্টির নাম্বার ওয়ান দল হয়েছিল। এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে সেই মিকি আর্থারকে আবার উড়িয়ে এনেছে পাকিস্তান।

এবর অবশ্য কোচ হিসেবে তিনি আসেননি, এসেছেন পাকিস্তান পুরুষ ক্রিকেট দলের ডিরেক্টর হিসেবে। শ্রীলঙ্কায় পাকিস্তান দলের সঙ্গে যোগ দেন তিনি।

আফগানিস্তানের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচে তিনি দলের সঙ্গেই থাকবেন। এছাড়া ২ সেপ্টেম্বর ক্যান্ডিতে ভারতের বিপক্ষের গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখেও তিনি দলকে প্রস্তুত করবেন। শুধু তাই নয় বিশ্বকাপেও তিনি পাকিস্তান দলের সঙ্গে থাকবেন।

অবশ্য ডিরেক্টর হিসেবে আর্থারকে গেল এপ্রিলে নিয়োগ দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু একই সময়ে তিনি কাউন্টি ক্রিকেটের দল ডার্বিশায়ারের কোচেরও দায়িত্ব পালন করছিলেন। সে কারণে নিয়মিত পাওয়া যাচ্ছিল না তাকে।

অবশেষে আফগানিস্তান সিরিজ, এশিয়া কাপ, বিশ্বকাপ, অস্ট্রেলিয়া সফর ও ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের সিরিজে পাকিস্তান দলের সঙ্গে থাকবেন আর্থার।

শুধু পাকিস্তান নয়- দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কার কোচ হিসেবে দীর্ঘদিন সুনামের সঙ্গে কাজ করেছেন আর্থার। তার হাত ধরেই আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক সাফল্য পেয়েছে দেশগুলো।