খেলাধুলা

রোনালদোর নৈপুণ্যে জিতলো আল নাসর

সৌদি প্রো লিগের ক্লাব আল নাসরের হয়ে সময়টা দুর্দান্ত কাটাচ্ছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। সময়ের অন্যতম সেরা ফুটবলারের পায়ের জাদুতে একের পর এক ম্যাচ জিতেই চলছে ‘দ্য গ্লোবাল ওয়ান’ খ্যাত দলটি। তারই ধারাবাহিকতায় আল তা’য়ির বিপক্ষেও ২-১ গোলের জয় তুলে নিয়েছে আল নাসর। 

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) তা’য়ির মাঠে শুরুটা দারুণ করেছে আল নাসর। একের পর এক আক্রমণে স্বাগতিক দলের রক্ষণ করে দিয়েছে এলোমেলো। তাতে ম্যাচের শুরুর দিকেই এগিয়ে যেতে পারতো দলটি। কিন্তু রোনালদোর দুর্দান্ত একটি প্রচেষ্টা ঠেকিয়ে দেন তা’য়ির গোলকিপার। 

আক্রমণের ধারাবাহিকতায় ম্যাচের ৩২ মিনিটে এগিয়ে যায় নাসর। গোলটি করেছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার অ্যান্ডারসন তালিসকা। রোনালদোর অ্যাসিস্টে বাই-সাইকেল কিকে অসাধারণ গোলটি করেছেন এই ব্রাজিলিয়ান। সৌদি প্রো লিগে এ মৌসুমে এটা রোনালদোর পঞ্চম অ্যাসিস্ট।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় নাসর। কিন্তু দ্বিতীয়ার্ধেই পাল্টা আক্রমণে সমতায় ফেরায় তা’য়ি। ৭৯ মিনিটে ব্যবধান ১-০ করে তারা। কিন্তু সমতা বেশিক্ষণ থাকেনি। ৩ মিনিট পরই পেনাল্টি থেকে আল নাসরের জয়সূচক গোলটি করেছেন রোনালদো। সৌদি প্রো লিগে এ মৌসুমে এটা ৭ ম্যাচে তার ১০ নম্বর গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৫ ম্যাচ খেলে করেছেন ১৬ গোল।

এই জয়ের পর ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে আছে নাসর। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে আল হিলাল। ৮ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আল তা’য়ি।