খেলাধুলা

‘বিশ্বকাপে পাকিস্তান ভারতকে হারাবে’

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে এখন পর্যন্ত ভারতের বিপক্ষে কোনো ম্যাচ জিততে পারেনি পাকিস্তান। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে সাতবারের দেখায় প্রতিবারই হেসেছে ভারত। তবে এবারের আসরেই সমীকরণ বদলে যাবে বলে মন্তব্য করেছেন সাবেক ইংলিশ ক্রিকেটার ও ধারাভাষ্যকার মাইকেল আথারটন।

যদিও তুলনামূলক ভালো অবস্থানে আছে ভারত। কিন্তু সাবেক ইংলিশ ক্রিকেটার বাবর আজমের দলের উপর ভরসা রাখছেন। এই ক্রিকেট-বিশ্লেষক মনে করছেন, ইমরান খান, ওয়াসিম আকরামরা যা পারেননি, সেটাই করে দেখাবে এবারের পাকিস্তান।

স্কাই স্পোর্টসের এক আলোচনায় আথারটন বলেন, ‘আমার মনে হয়, প্রথমবারের মতো ৫০ ওভারের বিশ্বকাপে পাকিস্তান ভারতকে হারাবে। এখন পর্যন্ত ভারতের বিপক্ষে সাতবারের দেখায় তারা একবারও জেতেনি। এবার জিতবে মনে হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘এটাই বিশ্বকাপের সবচেয়ে বড় ম্যাচ হতে যাচ্ছে, যদি না তারা সেমিফাইনাল অথবা ফাইনালে মুখোমুখি হয়। নিশ্চিতভাবেই স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ থাকবে। যুদ্ধের মতোই পরিস্থিতি সেদিন থাকবে, হতে পারে পাকিস্তান সবাইকে চমকে দিল।’

আজ (৬ অক্টোবর) নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হয়েছে পাকিস্তানের বিশ্বকাপ মিশন। ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে, ৮ অক্টোবর। এরপর আহমেদাবাদে ১৪ অক্টোবর আসরে প্রথমবারের মতো মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।