খেলাধুলা

রাজশাহী-চট্টগ্রামে একদিনে ২৪ উইকেট, মুমিনুল-পিনাকের সেঞ্চুরি মিস

বরিশালের বিপক্ষে খুব কাছে গিয়েও সেঞ্চুরি পাননি চট্টগ্রামের দুই ব্যাটার মুমিনুল হক ও পিনাক ঘোষ। দুজনে সাজঘরে ফেরেন ৯৬ ও ৯৪ রান করে। প্রথম দিন চট্টগ্রাম ও রাজশাহীতে দুই ভিন্ন ম্যাচে উইকেট পড়েছে ২৪টি। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে ২৩৮ রানে অলআউট হয় চট্টগ্রাম। বরিশাল ব্যাটিং করতে নেমে ২ উইকেট হারিয়ে ২৮ রান করে। সালমান হোসেন ১০ ও জাকারিয়া মাসুদ ১ রানে অপরাজিত আছেন।

এর আগে মুমিনুল-পিনাকের ফিফটিতে ভর করে এই রান করে চট্টগ্রাম। দুজনে পেতে পারতেন সেঞ্চুরির দেখা। পিনাক ৪ রান ও মুমিনুল ৬ রান দূরে থেকে সোহাগ গাজীর শিকার হয়ে সাজঘরে ফেরেন। পিনাক ১৭৮ বলে ৯৬ ও মুমিনুল ১৭৩ বলে ৯৪ রান করেন। দুজন ছাড়া চট্টগ্রামের আর কোনো ব্যাটার রানের দেখা পাননি। 

২২ ওভারে ৫৪ রান দিয়ে বরিশালের হয়ে একাই ফাইফার নেন সোহাগ গাজী। ২ উইকেট করে নেন মঈন ইসলাম ও কামরুল ইসলাম রাব্বি। 

এদিকে রাজশাহীতে রাজশাহীর বিপক্ষে টস জিতে ব্যাটিং করতে নেমে ২৮৮ রান করে খুলনা। জবাবে ব্যাটিং করতে নেমে ১৫ রানে ২ উইকেট হারিয়ে ফেলে রাজশাহী। সাব্বির রহমান ৫ ও জুনায়েদ সিদ্দিকী ৩ রানে অপরাজিত আছেন।

খুলনার হয়ে ফিফটি করেন মোহাম্মদ মিথুন ও আফিফ হোসেন। আফিফ ৬৩ ও মিথুন ৫৬ রান করে সাজঘরে ফেরেন। এ ছাড়া এনামুল হক বিজয় ৪৭ ও নাহিদুল ইসলাম ৩৪ রান করেন। রাজশাহীর হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মোহর শেখ।