খেলাধুলা

পাকিস্তানের একাদশে দুই পরিবর্তন, অভিষেকের অপেক্ষায় সিয়াম

প্রথম দুই টেস্ট হেরে সিরিজ হাতছাড়া করা পাকিস্তান তৃতীয় টেস্টের জন্য আজ মঙ্গলবার দল ঘোষণা করেছে। মেলবোর্ন টেস্টের একাদশে দুই পরিবর্তন আনা হয়েছে।

ইমাম-উল হকের পরিবর্তে সিডনি টেস্টের একাদশে জায়গা পেয়েছেন সিয়াম আইয়ুব। অভিষেকের অপেক্ষায় আছেন ২১ বছর বয়সী বাহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যান।

অন্যদিকে শাহীন আফ্রিদিকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার পরিবর্তে শেষ টেস্টে খেলবেন ৩০ বছর বয়সী সাজিদ খান। তিনি প্রায় দুই বছর পর ফিরলেন টেস্ট দলের একাদশে। সবশেষ ২০২২ সালের মার্চে এই অস্ট্রেলিয়ার বিপক্ষেই খেলেছিলেন সাজিদ। ৭ টেস্ট খেলে ২২ উইকেট নিয়েছেন।

অন্যদিকে গেল বছরের মার্চে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল সিয়ামের। এ পর্যন্ত ৮ ম্যাচ খেলে ১৭.৫৭ গড়ে রান করেছেন ১২৩টি। করাচির হয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করেছেন সিয়াম। সে কারণেই টেস্ট দলের দুয়ার খুললো তার জন্য।

বাংলাদেশ সময় আগামীকাল বুধবার ভোরে সিডনিতে শুরু হবে সিরিজের শেষ টেস্ট। প্রথম দুই টেস্ট জিতে ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। পাকিস্তানের সামনে এবার হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ।

তৃতীয় টেস্টে পাকিস্তানের একাদশ: সিয়াম আইয়ুব, আবদুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সালমান আলী আগা, সাজিদ খান, হাসান আলী, মীর হামজা ও আমের জামাল।