খেলাধুলা

খুলনার প্রথম জয়ে চট্টগ্রামের প্রথম হার 

মূল ব্যাটারদের ব্যর্থতার দিনে ব্যাট হাতে দারুণ এক ইনিংস খেললেন শহিদুল ইসলাম। তাতে অন্তত মুখ রক্ষার মতো পুঁজি পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 

বোলারদের দারুণ শুরুতে সেই পুঁজিও এক পর্যায়ে খুলনা টাইগার্সের জন্য বড় মনে হচ্ছিল। তবে মাহমুদুল হাসান জয়ের ধৈর্যশীল ইনিংসে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে খুলনা।

শনিবার (২০ জানুয়ারি ) বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রামকে ৪ উইকেটে হারিয়েছে খুলনা। আগে ব্যাটিং করে ১২১ রানের পুঁজি পায় চট্টগ্রাম। জবাবে ৬ উইকেট হারিয়ে ১০ বল বাকি থাকতেই জয় পায় খুলনা। এদিকে প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচে হারলো বন্দর নগরীর দলটি। 

চট্টগ্রামের দেওয়া ১২২ রান তাড়া করতে নেমে ৩২ রানেই ৩ উইকেট হারায় খুলনা। এরপর মাহমুদুল হাসান জয় ও আফিফ হোসেন মিলে গড়েন ৪৬ রানের জুটি। দলীয় ৭৮ রানে ২৬ রান করা আফিফ ফিরলে ভাঙে জুটি। তবে অন্যপ্রান্তে ঠিকই টিকে ছিলেন জয়। পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং করেন তিনি। জয় থেকে ৮ রান দূরে থাকতে ফেরেন এই ডানহাতি ব্যাটার। তার ব্যাট থেকে আসে ৪৪ বলে ৩৯ রান।

এর আগে, টস হেরে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে চট্টগ্রাম। ১১ ব্যাটারের মাত্র তিন জন দুই অঙ্কের পৌঁছাতে পারেন।

৮০ রানে ৭ উইকেট হারানোর পর শহিদুল একাই চট্টগ্রামের রানের চাকা সচল রাখেন। তার ব্যাট থেকে আসে ৩১ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৪০ রান। এ ছাড়া তানজিদ হাসান তামিম ১৩ বলে ১৯ আর নাজিবুল্লাহ জাদরান করেন ২২ বলে ২৪ রান।

মাত্র ১২ রান দিয়ে ৪ উইকেট নেন নাহিদুল। ফাহিম আশরাফের ঝুলিতে জমা হয় ৩ উইকেট। ২ উইকেট নেন ওশান থমাস। ১ উইকেটের দেখা পান নাসুম আহমেদ।