খেলাধুলা

হ্যাটট্রিক জয়ের পর কুমিল্লার কাছে পাত্তাই পায়নি চট্টগ্রাম

টানা তিন ম্যাচে জয়ের পর হারের মুখ দেখলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে পাত্তাই পায়নি সাগরিকার পাড়ের দলটি।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) টস হেরে ব্যাটিং করতে নেমে ৭২ রানে অলআউট হয় চট্টগ্রাম। চলমান আসরে এটিই সর্বনিম্ন দলীয় স্কোর। তাড়া করতে নেমে ৬৪ বল হাতে রেখে ৭ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা।

দলকে জিতিয়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন মোহাম্মদ রিজওয়ান ও রেইমন রেফার। রিজওয়ান ১৬ ও রেইফার ৫ রানে অপরাজিত ছিলেন। মাঝে ১৩ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলে জয় সহজ করে দেন তাওহীদ হৃদয়।

এদিকে ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারছেন না লিটন দাস। ৯ বলে ২ রান করেন তিনি। আগের ম্যাচে ফিফটি করা অঙ্কন আউট হয়েছেন ৫ বলে ৫ রান করে। চট্টগ্রামের হয়ে জিয়াউর রহমান, আল আমিন হোসেন ও বিলাল খান একটি করে উইকেট নেন।

এর আগে কন্ডিশনের সুবিধা কাজে লাগিয়ে কুমিল্লার স্পিনাররা চট্টগ্রামের ব্যাটারদের কোনো সুযোগই দেননি। দুই স্পিনার তানভীর ইসলাম ও আলিস আল ইসলাম নেন মিলে নেন ৬ উইকেট। তানভীর ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে নেন ৪ উইকেট। আলিস সমান ওভারে ১৪ রান দিয়ে নেন ২ উইকেট। দুজনে ৮ ওভারে দেন ২৭ রান। ম্যাচ সেরার পুরস্কার পান তানভীর।

চট্টগ্রামের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন টম ব্রুস। ১১ রান করেন নাজিবুল্লাহ জাদরান। আর কোনো ব্যাটার দুই অঙ্কের মুখ দেখেননি। ছয় ম্যাচে চট্টগ্রামের এটি দ্বিতীয় হার। আর কুমিল্লা পঞ্চম ম্যাচে এসে তৃতীয় জয় নিশ্চিত করলো।