খেলাধুলা

বাবর-সোহানের ব্যাটে সিলেটকে চ্যালেঞ্জ ছুড়লো রংপুর

বিপিএলের সিলেট পর্বের শেষদিনের দ্বিতীয় ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে লড়াকু পুঁজি পেয়েছে রংপুর রাইডার্স। অধিনায়ক নুরুল হাসান সোহান ও পাকিস্তানি তারকা ব্যাটসম্যান বাবর আজমের দুটি কার্যকরী ইনিংসে ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬২ রানের সংগ্রহ পেয়েছে রংপুর।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন রংপুরের ওপেনার ব্রেন্ডন কিং। সামিত প্যাটেলের দারুণ এক ডেলিভারিতে মাত্র ১ রানেই ফিরতে হয় তাকে। এরপর ওয়ানডাউনে নামা ফজলে রাব্বিকে সঙ্গে করে দলকে এগিয়ে নিতে থাকেন বাবর আজম। পাকিস্তানি তারকার ব্যাটে পাওয়ার প্লেতে ভালো সংগ্রহ পায় রংপুর।

পাওয়ার প্লে শেষ হওয়ার পর অবশ্য রানের গতি কমে আসে রংপুরের। সেই চাপ কাটাতে গিয়ে উইকেট বিলিয়ে দিয়ে আসেন ফজলে রাব্বি (১৪)। পরের বলেই ফিরে যান চোখের সমস্যায় ভুগতে থাকা সাকিব আল হাসান। ডানহাতি এই অফ স্পিনারের অফ স্টাম্পের বাইরের বলে স্কুপ খেলতে গিয়ে লেগ বিফোরের ফাঁদে পড়েন সাকিব।

বাবর যখন ফিফটির দিকে আগাচ্ছেন, ঠিক তখনই আবার আক্রমণে আসেন সামিত। উইকেটে থিতু হওয়া সাবেক পাকিস্তান অধিনায়ককে গুড লেংথ ডেলিভারিতে ফেরান তিনি। বলের লাইন মিস করে লেগ বিফোর উইকেট হয়েছেন ৪৭ রান করা বাবর। বাবরের বিদায়ের পর ছোটখাটো একটা ঝড় তুলে ১৪ বলে ২২ রান করে আউট হন ওমরজাই।

দলের হাল ধরেছিলেন নুরুল হাসান সোহান। তিনিও বাবর আজমের মতো ফিফটির কাছে এসে আত্মহুতি দেন। ইনিংসের ৯ বল বাকি থাকতে রেজাউর রহমান রাজার বলে টেক্টরের হাতে ক্যাচ দেন ৩০ বলে ৪৬ করা রংপুর অধিনায়ক। শেষদিকে শামীম হোসেন ছোট্ট ক্যামিও খেললে ভালো পুঁজি পায় দলটি।