খেলাধুলা

এক পরিবর্তন এনে তৃতীয় টেস্টে ইংল্যান্ড দল ঘোষণা

ভারতের বিপক্ষে হায়দরাবাদ টেস্ট জেতার পর বিশাখাপত্তনম টেস্টে হেরে যায় ইংল্যান্ড। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) থেকে রাজকোটে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। তার আগে আজ বুধবার এক পরিবর্তন এনে রাজকোট টেস্টের একাদশ ঘোষণা করেছে ইংল্যান্ড।

আগের টেস্টে অভিষেক হওয়া স্পিনার শোয়াইব বাশির বাদ পড়েছেন একাদশ থেকে। তার পরিবর্তে দলে এসেছেন ৩৪ বছর বয়সী পেসার মার্ক উড। যথারীতি আছেন বর্ষীয়ান পেসার জেমস অ্যান্ডারসন। চলতি সিরিজে এবারই প্রথম দুইজন পেসার নিয়ে খেলতে যাচ্ছে ইংল্যান্ড।

প্রথম টেস্টে একমাত্র পেসার হিসেবে খেলেছিলেন উড। এরপর দ্বিতীয় টেস্টে বাদ পড়েন তিনি। তখন অ্যান্ডারসন ছিলেন একমাত্র পেসার। এবার তার সঙ্গে যুক্ত হলেন উড।

অবশ্য ইংল্যান্ড ধরেই নিয়েছে রাজকোট টেস্টে পেসাররা সুবিধা পাবেন। সেটা অবশ্য ২০১৬ সালে খেলার অভিজ্ঞতা থেকে ভাবছে ইংলিশরা। ফ্লাট উইকেটে বল হাতে ভালো করার রেকর্ড রয়েছে উডের। বিশেষ করি উপমহাদেশের কন্ডিশনে।

এই টেস্টে মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন অ্যান্ডারসন। আর মাত্র ৫টি উইকেট শিকার করলেই তিনি ৭০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন। অন্যদিকে এই টেস্টে মাঠে নামলেই শততম টেস্ট খেলার মাইলফলক স্পর্শ করবেন অধিনায়ক বেন স্টোকস।

বিশেষজ্ঞ স্পিনার হিসেবে দলে আছেন রেহান আহমেদ ও টম হার্টলি। বিমানবন্দরে আটকানো রেহান দুই টেস্টে নিয়েছেন ৮ উইকটে। গড় ৩৬.৩৭।

ইংল্যান্ডের একাদশ: জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফকস, রেহান আহমেদ, টম হার্টলি, মার্ক উড ও জেমস অ্যান্ডারসন।