খেলাধুলা

শাইনপুকুর, ব্রাদার্স ও গাজী টায়ার্সের জয়

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) সিটি ক্লাবের বিপক্ষে বড় জয় পেল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। ম্যাচে ৯২ রানের বড় ব্যবধানে জিতেছে শাইনপুকুর। এই জয়ে সুপার লিগে জায়গা করে নেওয়ার দৌড়ে আরেকটু এগিয়ে গেল তারা।

আজ ফতুল্লা খান সাহেব ওসমান আলী ক্রিকেত স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৩৮.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৭৬ রান করে শাইনপুকুর। এরপর বোলিং দারুণ বোলিং করে সিটি ক্লাবকে ৮৪ রানে অলআউট করে বড় ব্যবধানে জয় তুলে নেয় তারা।

বৃষ্টির কারণে ম্যাচ নেমে আসে ৪০ ওভারে। কার্টেল ওভারের ম্যাচে ব্যাটিং করতে নেমে সিটির বোলিং তোপে পড়ে শাইনপুকুর। খালিদ হাসানের ৪৭ ও এসএম মেহেরব হাসানের ৩৮ ছাড়াও বাকিরা টুকটাক অবদান রাখেন।

জবাব দিতে নেমে সাদিকুর রহমান ও হাসানুজ্জামানের উদ্বোধনী জুটিতে ৪.১ ওভারেই ৪৭ রান যোগ করে সিটি ক্লাব। হাসানুজ্জামান আঊট হতেই শুরু হয় সিটির ব্যাটারদের আসা-যাওয়ার মিছিল। এরপর আর ৩৭ রান যোগ করতেই তারা অলআউট হয়ে যায়।

শাইনপুকুরের পক্ষে মুকিদুল ইসলাম মুগ্ধ ৪ ওভারে ২২ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। তবে ম্যাচসেরা হয়েছেন ৫ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেওয়া নাঈম। রিশাদ হোসেন নিয়েছেন ২ উইকেট।

এই জয়ের পর সাত ম্যাচের চারটিতে জেতা শাইনপুকুরের পয়েন্ট ৮। গাজী গ্রুপেরও সমান ম্যাচে ৮ পয়েন্ট। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় শাইনপুকুর আছে পয়েন্ট তালিকার ৬ নম্বরে। আর অবনমন শঙ্কা আরও বাড়িয়ে সিটির এটি সাত ম্যাচে সপ্তম পরাজয়।

এছাড়াও দিনের অন্য ম্যাচে জয় তুলে নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। আব্দুল মজিদের সেঞ্চুরিতে ভর করে তারা ৬ উইকেটের ব্যবধানে হারিয়েছে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে। আরেক ম্যাচে রূপগঞ্জ টাইগার্সকে ৭১ রানে হারিয়েছে সাত ম্যাচে দ্বিতীয় জয় পেয়েছে গাজী টায়ার্স। অন্যদিকে টাইগার্স হারল সাত ম্যাচের সাতটিতেই।