খেলাধুলা

তানজিদ-জিসান ঝড়ে রূপগঞ্জকে উড়ালো শাইনপুকুর

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দারুণ এক জয় পেয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে রীতিমতো দাপট দেখিয়ে জয় তুলে নিয়েছে তারা। দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও জিসান আলমের ঝড়ো ব্যাটিংয়ে ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে শাইনপুকুর।

আজ শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে বোলিং করে রূপগঞ্জ টাইগার্সকে ১১০ রানে অলআউট করে দেয় শাইনপুকুর। এরপর ব্যাট করতে নেমে দুই ওপেনারের ঝড়ো ব্যাটিংয়ে মাত্র ৯ ওভারেই এই রান পেরিয়ে যায় ফরহাদ হোসেনের দল।

ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় শাইনপুকুর। শুরুতেই আইচ মোল্লাকে ফিরিয়ে ভালো কিছুর ইঙ্গিত দেন রবিউল হক। এরপর শুরু হয় রূপগঞ্জের ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিল। তাতে বিশের কোটায় রান করতে পেরেছেন মাত্র একজন। ওপেনার আবদুল্লাহ আল মামুন করেছেন দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান।

শাইনপুকুরের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন স্পিনার হাসান মুরাদ। ৯.৪ ওভারে মাত্র ২১ রান খরচায় উইকেটগুলো নেন তিনি। এছাড়াও মেহেরব ৪ ওভারে ৮ রান দিয়ে দুটি এবং আরাফাত সানি ৯ ওভারে ১০ রান দিয়ে সমানসংখ্যক উইকেট পান। রিশাদ ৮ ওভারে ২৬ রান খরচ করে নেন একটি উইকেট।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই মারকাটারি ব্যাটিং করতে থাকেন শাইনপুকুরের দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও জিসান আলম। তাতে চলমান ডিপিএলে দ্রুততম অর্ধশতক হাঁকানোর রেকর্ডও গড়েছেন জিসান। 

মাত্র ২৪ বলে ফিফটির দেখা পান জিসান। শেষ পর্যন্ত ২৮ বল খেলে অপরাজিত থাকেন ৫৮ রানে। তার ইনিংসটি সাজানো ছিল চারটি চার ও ছয়টি ছক্কায়। আর ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করা জাতীয় দলের ওপেনার তানজিদ ২৬ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ছয়টি চার ও তিনটি ছক্কার মার।