খেলাধুলা

আবাহনীকে উড়িয়ে ফাইনালে কিংস

শক্তিশালী ঢাকা আবাহনী লিমিটেডকে উড়িয়ে ফেডারেশন কাপের ফাইনালে উঠেছে বসুন্ধরা কিংস। আজ মঙ্গলবার (১৪ মে, ২০২৪) গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফেড কাপের দ্বিতীয় সেমিফাইনালে আবাহনীকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট কাটে কিংস।

এদিন শুরুতে অবশ্য ভালোই খেলেছিল আবাহনী। সুযোগও তৈরি করেছিল কয়েকটি। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি। ২১ মিনিটের মাথায় পিছিয়ে পড়ে তারা। এ সময় পাল্টা আক্রমণে রাকিবের বাড়িয়ে দেওয়া বল থেকে রবসন দ্য সিলভা গোল করে এগিয়ে নেন কিংসকে। রবসনের গোলে প্রথমার্ধে এগিয়ে থেকে বিরতিতে যায় কিংস।

বিরতির পর ৭৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দরিয়েলতন গোমেজ। এ সময় রাকিবের বাড়িয়ে দেওয়া বলে হেড নিয়ে জালে জড়িয়ে ব্যবধান বাড়ান তিনি। আর যোগ করা সময়ে আবাহনীর পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন বদলি খেলোয়াড় হিসেবে নামা মোহাম্মদ ইব্রাহিম। এ সময় রবসনের নেওয়া শট রুখে দেন আবাহনীর গোলরক্ষক শহীদুল। কিন্তু বলটি সামনে পরে। সেটি আবাহনীর রক্ষণভাগের খেলোয়াড়রা ক্লিয়ার করার চেষ্টা না করলে ইব্রাহিম দৌড়ে গিয়ে বল জালে জড়িয়ে দেন। তাতে ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত হয় কিংসের। নিশ্চিত হয় ফেডারেশন কাপের ফাইনাল।

আগামী ২২ মে ময়মনসিংহের রফিকউদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ফাইনালে মোহামেডানের মুখোমুখি হবে কিংস।