খেলাধুলা

জিতেও ঝুলে রইলো দিল্লি

মঙ্গলবার রাতে লিগপর্বের শেষ ম্যাচে জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। তারা ১৯ রানে হারিয়েছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসকে।

দিল্লি জিতেও ঝুলে রইলো প্লে’অফে যাওয়ার দৌড়ে। ১৪ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১৪ পয়েন্ট তারা আছে টেবিলের পঞ্চম স্থানে। চেন্নাই সুপার কিংস কিংবা সানরাইজার্স হায়দরাবাদ তাদের পরবর্তী সবগুলো ম্যাচ হারলে সুযোগ তৈরি হতে পারে দিল্লির। অন্যদিকে ১৩ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে লক্ষ্ণৌ আছে টেবিলের সপ্তম স্থানে। শেষ ম্যাচ তারা জিতলেও ঝুলে থাকবে হবে অন্যদের পারফরম্যান্সের ওপর।

এদিন দিল্লি আগে ব্যাট করতে নেমে অবিশেক পোরেল ও ট্রিস্টান স্টাবসের ফিফটিতে ভর করে ৪ উইকেটে ২০৮ রান তোলে। জবাবে ইশান্ত শর্মার বোলিং তোপে পড়ে ৯ উইকেটে ১৮৯ পর্যন্ত যেতে পারে লক্ষ্ণৌ। ইশান্ত ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৩টি উইকেট নেন। যদিও ফিফটি করেন লক্ষ্ণৌর নিকোলাস পুরান ও আরশাদ খান। পুরান ২৭ বলে ৭টি চার ও ৪ ছক্কায় ৬১ রান ও আরশাদ ৩ চার ও ৫ ছক্কায় অপরাজিত ৫৮ রানের ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি।

অবশ্য তারা দুজন ছাড়া বাকিদের কেউ সুবিধা করতে পারেননি। তাদের বাইরে সর্বোচ্চ ১৮ রান করেন ক্রুনাল পান্ডিয়া।

তার আগে ২ রানেই জ্যাক ফ্রেসার-ম্যাকগার্গের উইকেট হারায় দিল্লি। এরপর অবিশেক, শেই হোপ, ঋষভ পন্ত ও স্টাবসের ব্যাটে দুই শতাধিক রানের সংগ্রহ পায় দিল্লি। অবিশেক ৩৩ বলে ৫টি চার ও ৪ ছক্কায় ৫৮, হোপ ৩ চার ও ২ ছক্কায় ৩৮, পন্ত ৫ চারে ৩৩ ও স্টুবস ২৫ বলে ৩টি চার ও ৪ ছক্কায় অপরাজিত ৫৭ রানের ইনিংস খেলেন।

বল হাতে ৪ ওভারে ৫১ রান দিয়ে ২টি উইকেট নেন নাভিন-উল-হক। ম্যাচসেরা হন ইশান্ত।