খেলাধুলা

সাকিবের দুর্দান্ত বোলিংয়ে বাংলা টাইগার্সের জয়

গ্লোবাল টি-টোয়েন্টি কানাডায় বাংলা টাইগার্সের হয়ে প্রথম ম্যাচে সুবিধা করতে পারেননি অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট হাতে ৩ রান করার পর বল হাতে ৩০ রান দিয়ে থাকেন উইকেটশূন্য। তবে দ্বিতীয় ম্যাচেই বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন সাকিব। শনিবার রাতে তার দারুণ বোলিংয়ে বাংলা টাইগার্সও পেয়েছে জয়ের দেখা। ২২ রানের ব্যবধানে হারিয়েছে ভ্যাঙ্কুভার নাইটসকে।

বাংলা টাইগার্স আগে ব্যাট করে ইফতিখার আহমেদের ফিফটি, হজরতউল্লাহ জাজাই ও পরগত সিংয়ের ব্যাটে ৭ উইকেটে ১৫২ রান সংগ্রহ করে। জবাবে সাকিবের বোলিং তোপে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩০ রানের বেশি করতে পারেনি ভ্যাঙ্কুভার।

যদিও ব্যাট হাতে একপ্রান্ত আগলে শেষ পর্যন্ত চেষ্টা করেছিলেন হর্ষ ঠাকরে। তিনি ৩টি চার ও ৫ ছক্কায় অপরাজিত ছিলেন ৭৯ রানে। এছাড়া ডোয়াইনি প্রিটোরিয়াস ১ চার ও ২ ছক্কায় করেন ২৯ রান। ১০টি রান আসে রিজা হেনড্রিকসের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। তাতে জয়ও পাওয়া হয়নি ভ্যাঙ্কুভার নাইটসের।

বল হাতে সাকিব ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৩টি উইকেট নেন। শরীফুল ইসলামও দারুণ কিপটে বোলিং করেন। ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ১টি উইকেট নেন।

তার আগে ব্যাট করতে নেমে ১ রানে প্রথম ও ১৪ রানে দ্বিতীয় উইকেট হারিয়েছিল বাংলা টাইগার্স। সেখান থেকে জাজাই, পরগত ইফতিখাররের ব্যাটে দলীয় রান ১৫২ পর্যন্ত যায়। ইফতিখার ৬টি চার ও ১ ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন। জাজাই ৩ চার ও ২ ছক্কায় করেন ৩৩ রান। আর ২ চার ও ১ ছক্কায় ২০ রান আসে পরগতের ব্যাট থেকে।

বল হাতে  ভ্যাঙ্কুভারের সন্দীপ লামিচানে ৪ ওভারে ৩২ রান দিয়ে ২টি উইকেট নেন। ম্যাচসেরা হন ফিফটি হাঁকানো ইফতিখার।

মঙ্গলবার (৩০ জুলাই) রাতে টেবিল টপার টরেন্টো ন্যাশনালসের মুখোমুখি হবে সাকিবের বাংলা টাইগার্স।