খেলাধুলা

৬০ মিলিয়ন ইউরোতে বার্সেলোনায় ওলমো

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সবশেষ আসরেই গুঞ্জনটা শোনা গিয়েছিল। স্পেনের শিরোপা জয়ের অন্যতম নায়ক দানি ওলমো বার্সেলোনায় আসছেন, খবরটা অবশেষে সত্য হলো। লাইপজিগ ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়েছেন এই তরুণ মিডফিল্ডার। খবরটি নিশ্চিত করেছে বার্সেলোনা।

লাইপজিফ থেকে ওলমোকে কিনতে বার্সেলোনার খরচ করতে হয়েছে ৬০ মিলিয়ন ইউরো। ৬ বছরের জন্য কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তি করেছেন ওলমো। ২০৩০ সালের ৩০ জুন পর্যন্ত লা লিগার ক্লাবটিতে থাকবেন তিনি। 

ওলমোর সঙ্গে চুক্তির ব্যাপারে এক বিবৃতিতে বার্সেলোনা বলেছ, ‘স্বপ্ন সত্যি হয়ে এলো। ওলমো পরবর্তী ছয় বছরের জন্য বার্সেলোনার সঙ্গে চুক্তি করেছেন।’

স্পেনের ইউরো জয়ের অন্যতম নায়ক ছিলেন ওলমো। লামিনে ইয়ামালের সঙ্গে তার জুটি মুগ্ধ করেছে সবাইকে। ফাইনালে শেষ মুহূর্তে গোলপোস্টের ক্রস লাইনে দাঁড়িয়ে দারুণ হেডে বল ফিরিয়ে ইংলিশদের সমতায় ফিরতে দেননি। আসরে যৌথভাবে করেন সর্বোচ্চ ৩ গোল।

ওলমোর উঠে আসা বার্সেলোনার লা মাসিয়া থেকে। এরপর ২০১৪ সালে ক্রোয়েশিয়ার ক্লাব ডায়নামো জাগরেবের হয়ে ওলমোর ক্যারিয়ার শুরু। ২০২০ সালে লাইপজিগে যোগ দেন ওলমো। জার্মান ক্লাবটির হয়ে দুটি জার্মান কাপ জিতেছেন তিনি। ক্লাবের প্রথম শিরোপা জয়ের সাক্ষী তিনি।

বিদায়বেলায় লাইপজিগকে ধন্যবাদ জানিয়েছেন ২৬ বছর বয়সী স্প্যানিশ তরুণ। বিদায়বার্তায় ওলমো নিজের অফিশিয়াল এক্স অ্যাকাউন্টে লিখেছেন, ‘ধন্যবাদ আরবি লাইপজিগ, তুমি সব সময় আমার হৃদয়ে থাকবে।’