খেলাধুলা

ঘুরে দাঁড়ালো ফ্রান্স

উয়েফা নেশন্স লিগের এবারের আসরের প্রথম ম্যাচেই হারের তিক্ত স্বাদ নিয়েছিল ফ্রান্স। ‘এ২’ গ্রুপের সেই ম্যাচে ইতালি তাদের হারিয়ে দিয়েছিল ৩-১ গোলে। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে ফরাসিরা। সোমবার (০৯ সেপ্টেম্বর) দিবাগত রাতে দ্বিতীয় ম্যাচে বেলজিয়ামকে হারিয়েছে ২-০ গোলে। এমন জয়ে গোল পেয়েছেন রঁদাল কলো মুয়ানি ও ওসমানে দেম্বেলে।

ইতালির কাছে হেরে যাওয়া ম্যাচের একাদশে আট পরিবর্তন এনে এদিন মাঠে নেমেছিল ফ্রান্স। শুরুর একাদশে রাখা হয়নি কিলিয়ান এমবাপ্পেকেও। অবশ্য এদিন ২৯ মিনিটে এগিয়ে যায় তারা। এ সময় উইলিয়াম সালিবা ডি বক্সের বাইরে বল পেয়ে আলতো করে বাড়িয়ে দেন ডানদিকে থাকা ওসমানে দেম্বেলেকে। তিনি বল পেয়েই ডান পায়ে জোরালো শট নেন গোলমুখে। সেটি হাত বাড়িয়ে ফিরিয়ে দেন বেলজিয়ামের গোলরক্ষক কোয়েন কাস্তিলস। বল অবশ্য চলে যায় সামনে থাকা মুয়ানির কাছে। তিনি বাম পায়ের ভলিতে জালে পাঠাতে ভুল করেননি (১-০)।

বিরতির পর ৫৭ মিনিটে ব্যবধান বাড়ে। এ সময় এন’গলো কান্তে ডি বক্সের ডানদিকে বল বাড়িয়ে দেন দেম্বেলেকে। তিনি বল পেয়ে ঢুকে পড়েন ডি বক্সের মধ্যে। এরপর দূরের পোস্টকে লক্ষ্য করে বাম পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন (২-০)। বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি।

পরের ম্যাচে আগামী মাসে টেবিলের তলানিতে থাকা ইসরায়েলের মুখোমুখি হবে ফ্রান্স। যারা দুই ম্যাচ খেলে দুটিতেই হেরেছে।