খেলাধুলা

ব্যর্থ মেসি, ব্যর্থ মায়ামি

দুই মাস পর মাঠে ফিরে শুরুটা ভালোভাবেই রাঙিয়েছিলেন লিওনেল মেসি। ক্লাব ইন্টার মায়ামির হয়ে মেজর লিগ সকারে (এলএলএস) জোড়া গোলে দিয়েই প্রত্যাবর্তন করেছিলেন। এক ম্যাচ বাদেই নিষ্প্রভ আর্জেন্টাইন জাদুকর। মেসির এমন দিনে ম্যাচ জিততে পারেনি মায়ামিও। তারা ২-২ গোলে ড্র করেছে আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে ইন্টার মায়ামির শুরুর একাদশে আজ রাখা হয়নি মেসিকে। বদলি হিসেবে নেমে আর্জেন্টিনার বিশ্বজয়ী ফুটবলার খেলতে পেরেছেন ২৯ মিনিট। সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি তিনি। 

ম্যাচের শুরু থেকেই মেসিকে ছাড়া মায়ামি খানিকটা এলোমেলো ফুটবল উপহার দেয়। এরপর নিজেদের গুছিয়ে নিয়ে ১৪তম মিনিটে গোলের ভালো সুযোগ তৈরী করে তারা। বেঞ্জামিন ক্রেমাশ্চির পাস রিসিভ করে আটলান্টার লক্ষ্য বরাবর শট নেন হুলিয়ান গ্রেসেল। তবে রুখে দেন আটলান্টার গোলরক্ষক ব্র্যাড গুজান। 

মায়ামি এগিয়ে যায় ২৯তম মিনিটে। মিডফিল্ডার ডেভিড রুইজ বক্সের মাঝ থেকে ডান পায়ের শটে লক্ষ্য ভেদ করেন। এরপর ৩৬তম মিনিটে আরেকটি গোল পেতে পারতেন তিনি। তবে তার শট ঠেকিয়ে দেন গুজান। প্রথমার্ধ এগিয়ে থেকেই বিরতিতে যায় মায়ামি।

দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক হয়ে ওঠে দুই দল। ম্যাচের ৫৬ মিনিটে সাবা লবজানিদজের গোলে সমতায় ফেলে আটালান্টা। তবে সেই সমতা স্থায়ী ছিল মাত্র ৩ মিনিট। ৫৯ মিনিটে লিওনার্দো ক্যাম্পানার গোলে আবারও লিড পায় মায়ামি। মৌসুমে এটি তার ষষ্ঠ গোল। 

২-১ গোলে এগিয়ে থাকা অবস্থায় ৬১তম মিনিটে মাঠে নামেন মেসি। ৮০ মিনিটে মাঠে আসেন সুয়ারেজও। তবে তারা তেমন প্রভাব রাখতে পারলেন না। দুই তারকার উপস্থিতিতেও গোল হজম করে মায়ামি। এই গোলেই পয়েন্ট খোয়াতে হয় ‘দ্য হেরনস’দের।

এই ড্রয়ের পরও পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে মেসি-সুয়ারেজরা। ইস্টার্ন কনফারেন্সে ২৯ ম্যাচে ৬৩ পয়েন্ট তাদের। আর সমান ম্যাচে ৩২ পয়েন্টে টেবিলের ১১ নম্বরে রয়েছে আটালান্টা। প্লে অফে খেলতে হলে পয়েন্ট টেবিলের নবমে উঠতে হবে দলটিকে।