খেলাধুলা

চ্যাম্পিয়ন যুবারা সিরিয়ার কাছে চার গোল খেলো

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ দল এবার সিরিয়ার কাছে চার গোল খেল। আজ শনিবার (২১ সেপ্টেম্বর) ভিয়েতনামে অনুষ্ঠিত ‘এএফসি অনূর্ধ্ব-২০ ফুটবল টুর্নামেন্ট-২০২৫’ এর বাছাইপর্বের ম্যাচে সিরিয়ার কাছে বাংলাদেশের যুবারা হেরে গেছে ৪-০ গোলে।

ম্যাচের শুরু থেকেই সিরিয়ার বিপক্ষে সুবিধা করতে পারেনি বাংলাদেশ। ম্যাচের ১২ মিনিটের মধ্যে দুই গোল হজম করে বসে তারা। পঞ্চম মিনিটে কাওয়া ইসা গোল করে এগিয়ে নেন সিরিয়াকে। দ্বাদশ মিনিটে ইউশা কানাজের গোলে ব্যবধান বাড়ে। প্রথমার্ধে এই দুটি গোলই হয়।

বিরতির পর ৭২ মিনিট পর্যন্ত সিরিয়াকে জালের নাগাল পেতে দেয়নি। কিন্তু ৭৩ ও ৭৯ মিনিটে বাংলাদেশ আরও দুটি গোল হজম করে বসে। ৭৩ মিনিটে ওয়েসাম দুখানের গোলে ব্যবধান বেড়ে হয় ৩-০। আর ৭৯ মিনিটে আনাস দাহানের গোলে ৪-০ ব্যবধানের জয় নিশ্চিত হয় সিরিয়ার।

এবারের বাছাইপর্বে ১০টি গ্রুটে মোট ৪৫টি দল অংশ নিয়েছে। বাংলাদেশ রয়েছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ সিরিয়া, গুয়াম, ভুটান ও ভিয়েতনাম।

পরের ম্যাচে সোমবার গুয়ামের মুখোমুখি হবে বাংলাদেশ। তারা প্রথম ম্যাচে ভুটানের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে। এরপর আগামী শুক্রবার খেলবে ভিয়েতনামের বিপক্ষে। ২৯ সেপ্টেম্বর চতুর্থ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান।

দশটি গ্রুপের ১০টি চ্যাম্পিয়ন দল, ৫টি সেরা রানার্স-আপ দলের সঙ্গে আয়োজক চীন খেলবে চূড়ান্তপর্বে। সেক্ষেত্রে বাংলাদেশ চূড়ান্তপর্বে যেতে চাইলে পরের তিনটি ম্যাচে ভালো ব্যবধানে জিততে হবে।