খেলাধুলা

চলতি মৌসুমে আর মাঠে নামা হচ্ছে না রদ্রির

দারুণ একটা মৌসুম শুরুর ইঙ্গিত দিয়েছিলেন ম্যানচেস্টার সিটির স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি। তবে এক চোটেই সব শেষ ম্যানসিটি তারকার। চোটে পড়ে যে শঙ্কা তৈরী হয়েছিল, সেটাই সত্যি প্রমাণিত হলো। এসিএল চোটে মৌসুমের বাকি অংশ থেকে ছিটকে গেলেন রদ্রি।

রোববার (২২ সেপ্টেম্বর) প্রিমিয়ার লিগের ম্যাচে আর্সেনালের বিপক্ষে মাঠে নেমে প্রথমার্ধেই পান রদ্রি। ২-২ গোলের ড্র ম্যাচটিতে আর খেলতে পারেননি তিনি। পরে জানা যায়, এন্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) ছিঁড়ে গেছে তার। তখনই নিশ্চিত হয়ে যায়, অনেক দিন মাঠের বাইরে থাকতে হবে স্প‍্যানিশ তারকাকে।

রদ্রির চোটের বিষয়ে শুক্রবার (২৬ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে কথা বলেন ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা। সেখানেই তিনি জানান, এদিন সকালে অস্ত্রোপচার হয়েছে রদ্রির, বাকি মৌসুমে তাকে আর পাওয়া যাবে না।

গেল মৌসুমে দুর্দান্ত ফর্মে ছিলেন রদ্রি। সিটির টানা চতুর্থ প্রিমিয়ার লিগ ও স্পেনের ২০২৪ ইউরো জয়ে বড় অবদান রাখেন মাঝমাঠের এই তারকা। ইউরোতে বাগিয়েছেন আসর সেরার পুরস্কার। সেই সঙ্গে চলতি বছরের ব্যালন ডি'অরের লড়াইয়ে বেশ এগিয়ে ছিলেন।

প্রিমিয়ার লিগে আজ নিউক্যাসল ইউনাইটেডের মুখোমুখি হবে সিটি। এই ম্যাচে আরেক মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনেকেও পাবেন না গার্দিওলা। চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিপক্ষে ম্যাচে চোট পান বেলজিয়ান তারকা। ফলে মাঝমাঠ নিয়ে কোচের দুশ্চিন্তা যাচ্ছে না।