খেলাধুলা

চিলি ও পেরু ম্যাচের জন্য ব্রাজিলের দল ঘোষণা

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের অবস্থা ভালো নয়। একের পর এক ম্যাচে হোঁচট ও পরাজয়কে সঙ্গী করে দক্ষিণ আমেরিকান অঞ্চলে পঞ্চম অবস্থানে আছে দরিভাল জুনিয়রের দল। ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে চিলি ও পেরুর বিপক্ষে ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ।

দক্ষিণ আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে পয়েন্ট তালিকায় বেশ পিছিয়ে ব্রাজিল। ৮ ম্যাচে মাত্র ১০ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে আছে ব্রাজিল। শীর্ষে থাকা আর্জেন্টিনার চেয়ে ৮ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে আছে তারা।

দলের এমন পরিস্থিতিতে নেইমারের ফেরার অপেক্ষায় ছিল সবাই। তবে এখনই ফিরছেন না নেইমার। ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠা পর্যন্ত তাকে পাচ্ছে না ব্রাজিল। তাকে ছাড়াই তাই দল ঘোষণা করতে হয়েছে ব্রাজিলের।

দলে ডাক পেয়েছেন বার্সেলোনা উইঙ্গার রাফিনিয়া এবং আর্সেনাল ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্তিনেল্লি। আক্রমণভাগে অন্যদের মধ্যে আছেন রিয়াল মাদ্রিদের তিন তারকা ভিনিসিউস জুনিয়র, রদ্রিগো ও এনড্রিক। নতুন মুখ হিসেবে আছেন ফরাসি ক্লাব লিওনে খেলা আবনের এবং বোটাফোগোর ফরোয়ার্ড ইগর জেসুস।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আগামী ১১ অক্টোবর সকাল ৬টায় ব্রাজিলের প্রতিপক্ষ চিলি। পরের ম্যাচে ১৬ অক্টোবর তাদের প্রতিপক্ষ পেরু। ম্যাচটি হবে সকাল ৬টা ৪৫ মিনিটে।

ব্রাজিল দল গোলরক্ষক: আলিসন, বেন্তো, এডারসন। রক্ষণভাগ: দানিলো, আবনের, ভ্যান্ডারসন, গিলের্মো আরানা, ব্রেমার, এডার মিলিতাও, গাব্রিয়েল মাগলায়েস, মার্কিনিওস। মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গিমারেস, গারসন, লুকাস পাকেতা। আক্রমণভাগ: রদ্রিগো, এনড্রিক, লুইস হেনরিক, সাভিনিও, ভিনিসিউস জুনিয়র, ইগর জেসুস, গ্যাব্রিয়েল মার্তিনেল্লি, রাফিনিয়া।