খেলাধুলা

পাকিস্তানের নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ালেন ইউসুফ

চলতি বছরের মার্চে মোহাম্মদ ইউসুফকে নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু ছয় মাস যেতে না যেতেই নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ালেন তিনি। ৫০ বছর বয়সী এই ক্রিকেটার রোববার (২৯ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগের ঘোষণা দেন।

‘ব্যক্তিগত কারণে আমি পাকিস্তানের নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছি। অসাধারণ এই দলটির সঙ্গে কাজ করাটা ছিল আমার জন্য ভীষণ অগ্রাধিকারের। এবং আমি পাকিস্তানের ক্রিকেটের উন্নতি ও সাফল্যে অবদান রাখতে পেরে গর্বিতবোধ করছি। আমাদের প্রতিভাবান ক্রিকেটারদের ওপর আমার অগাধ আস্থা ও বিশ্বাস রয়েছে। তাদের হাত ধরে পাকিস্তানের ক্রিকেট আরও এগিয়ে যাবে। আমি আমাদের দলের সকলের জন্য শুভকামনা জানাচ্ছি।’

পাকিস্তান ক্রিকেট বোর্ড অবশ্য পদত্যাগপত্র গ্রহণ করে তার ভবিষ্যতের জন্য শুভ কামনা জানিয়েছে।

পাকিস্তানের ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ দল বাছাইয়ে অবদান রেখেছিলেন ইউসুফ। যদিও বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবি হয়েছিল। কিন্তু পিসিবি আস্থা রেখেছিলেন ইউসুফের ওপর। এরপর বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্যও দল নির্বাচন করেছিলেন তারা। সেখানেও পাকিস্তান ঘরের মাঠে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয়।

আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। তার আগে নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ালেন সাবেক গ্রেট ব্যাটসম্যান।

মোহাম্মদ ইউসুফ পাকিস্তানের হয়ে ৯০টি টেস্ট, ২৮৮টি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন।