খেলাধুলা

রিয়ালকে হারিয়ে চমক লিলের

রিয়ালের মূল দলের সকল তারকাই ছিলেন। কিলিয়ান এমবাপ্পে থেকে শুরু করে ভিনিসিউস কিংবা রদ্রিগো। এরপরও লিলের বিপক্ষে জিততে পারলো না কার্লো আনচেলত্তির শিষ্যরা। চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ফরাসি ক্লাব লিলের বিপক্ষে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে রিয়ালকে।

বুধবার (২ অক্টোবর) দিবাগত রাতে লিলের মুখোমুখি হওয়ার আগে কখনো দেখা হয়নি এই দুই দলের। প্রথমবারের দেখাতেই লিলের এই জয়ের পেছনের কারিগর জোনাথন ডেভিড। প্রথমার্ধে পেনাল্টি থেকে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন তিনি।

ম্যাচের শুরুতেই অগোছালো হয়ে খেলতে থাকে রিয়াল। বিপরীতে লিলেকে দেখা গেছে বেশ উজ্জীবিত। রিয়াল ম্যাচে প্রথম ভালো সুযোগ পায় ২০তম মিনিটে। প্রথমে ভিনিসিউস জুনিয়রের শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন লিলে গোলরক্ষক লুকাস। এরপর তাকে একা পেলেও জাল খুঁজে নিতে পারেননি এন্ড্রিক।

২৫তম মিনিটে রিয়ালকে রক্ষা করেন লুনিন। বিরতির ঠিক আগে গোল খেয়ে বসে রিয়াল। বক্সে এদুয়ার্দো কামাভিঙ্গার হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কানাডার ফরোয়ার্ড ডেভিডের নিখুঁত স্পট কিকে এগিয়ে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়াতে দুটি পরিবর্তন আনেন কার্লো আনচেলত্তি। তবে এবার আর কাজে আসেনি সুপার কার্লোর টোটকা। মরিয়া হয়ে শেষ দিকে প্রবল চাপ দেয় রিয়াল। ৮৫তম মিনিটে গোল করার সবচেয়ে কাছাকাছি যায় তারা। তবে জুড বেলিংহ্যাম, আন্টোনিও রুডিগার কিংবা ভিনিসিউস; কেউ বল লক্ষ্য রাখতে পারেননি।।

এই হারে নতুন ফরম্যাটের চ্যাম্পিয়নস লিগে পয়েন্ট টেবিলে আরও পিছিয়ে গেছে রিয়াল। দুই রাউন্ড শেষে ৩ পয়েন্ট নিয়ে আছে ১৭ নম্বরে। সমান পয়েন্ট নিয়ে তাদের পরেই উঠে এসেছে লিলে।